নিউজটি পড়া হয়েছে 94

জামাত-শিবির অপপ্রচার চালালেও সত্যের পথ থেকে পিছপা হবো না : ব্যারিস্টার সুমন

সিলনিউজ২৪.কমঃ  চুনারুঘাট এবং মাধবপুর উপজেলার আপামর জনসাধারনের মনের মনিকোঠায় স্থান করে নিয়েছেন ব্যারিস্টার সুমন।নিজস্ব অর্থায়নে একের পর এক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন তিনি। তাঁর নির্বাচনী এলাকা চুনারুঘাট ও মাধবপুর উপজেলার অসহায় মানুষের জন্য নিজস্ব অর্থায়নে এ পর্যন্ত যা কাজ তিনি করেছেন তা গত কয়েক দশকেও কেউ করতে পারেনি। পরিবর্তনের আলোকবর্তিকা হয়েই তিনি মিশে গেছেন আপামর জনতার সাথে। আজ যেখানে সারা বাংলাদেশে ব্যারিস্টার সুমনকে নিয়ে ইতিবাচক আলাপ আলোচনা চলছে, যাকে নিয়ে আগামীর তরুণ প্রজন্ম সুন্দর সম্ভাবনার বাংলাদেশ গড়ার কাজে এগিয়ে চলছে সেখানে তাঁকে নিয়ে একের পর এক কুৎসা রটনায় লিপ্ত রয়েছে অসংখ্য স্বাধীনতা বিরোধী অপশক্তির এজেন্ডা বাস্তবায়নকারী কুচক্রীমহল। ব্যারিস্টার সুমনকে নিয়ে বিএনপি জামায়াত সমর্থিত বিভিন্ন অনলাইন প্লাটফর্ম পেইজ এবং আইডি থেকে বিভিন্ন মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে তাঁর জনপ্রিয়তাকে ম্লান করার কুপ্রয়াস চালাচ্ছে। শুধু মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করার মধ্যেই তাঁরা সীমাবদ্ধ নয় তাঁরা ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিও দিচ্ছে।

ব্যারিস্টার সুমন পারিবারিকভাবেই আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত। তিনি একাধারে ছাত্রলীগ, যুবলীগ সহ বিভিন্ন আওয়ামীপন্থী সংগঠনের সাথে দীর্ঘদিন ধরেই যুক্ত আছেন। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করার অভিযোগে শিবির নিয়ন্ত্রিত বিভিন্ন অনলাইন মাধ্যম ব্যবহার করে ব্যারিস্টার সুমনকে ভিন্নরুপে উপস্থাপন করার কুপ্রচেষ্টা চালাচ্ছে। আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকার কারনেই মূলত তাঁর পেছনে লেগে আছে শিবির। সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে শিবিরের সমর্থকরা ব্যারিস্টার সুমনকে নিয়ে বিভ্রান্তকর তথ্য উপস্থাপন করে তাঁর ইমেজ নষ্ট করার পাঁয়তারা করছে।

(জামাত-শিবিরের পেইজে অপপ্রচারের স্ক্রিনশট)

ব্যারিস্টার সুমন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একজন সম্মানিত প্রসিকিউটর। বাংলাদেশের রাজাকারদের বিচার প্রক্রিয়ায় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেছেন ব্যারিস্টার সুমন। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একজন প্রসিকিউটর হিসেবে কাজ করার পূর্বে ২১শে আগস্ট গ্রেনেড হামলায় জড়িত সন্ত্রাসীদের বিচার প্রক্রিয়ার সাথেও যুক্ত ছিলেন ব্যারিস্টার সুমন। ব্যারিস্টার সুমন তাঁর পেশাগত দায়িত্ব পালন করতে গিয়েও নানা হুমকির সম্মুখীন হয়েছেন।

ধর্মকে ব্যবহার করে শিবির নিয়ন্ত্রিত বিভিন্ন ফেসবুক পেইজ থেকে ব্যারিস্টার সুমনকে নিয়ে বিভিন্ন ধরনের কুৎসা রটানো হচ্ছে। আওয়ামী লীগের নেতা হবার কারনেই ব্যারিস্টার সুমন নানা হুমকির সম্মুখীন হয়েছেন। এ পর্যন্ত অসংখ্যবার তাঁর উপর হামলা করার জন্য ফেসবুকে বিভিন্ন ইভেন্ট তৈরি করা হয়েছে।

(সাধারণ মানুষের সাথে ব্যারিস্টার সুমন)

এ বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার সুমন এ প্রতিনিধিকে বলেন, ‘আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। আমি বঙ্গবন্ধুর আদর্শকে শৈশব থেকেই ধারণ করে এসেছি। বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন ঘটাতে আমি প্রতিনিয়ত আমার মাধবপু্র ও চুনারুঘাটের শোষিত মানুষের পাশে থাকার শপথ গ্রহণ করেছি। এ জন্য আমি হয়তো অনেক বিপদের সম্মুখীন হবো। প্রকাশ্যে অপ্রকাশ্যে এ পর্যন্ত বহুবার আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে স্বাধীনতা বিরোধী অপশক্তির এজেন্ডা বাস্তবায়নকারী শিবির। এদেশের কুখ্যাত রাজাকারদের বিচার প্রক্রিয়ার সাথে যুক্ত ছিলাম বলে শিবির আমাকে নানা সময়ে অনেক হুমকি দিয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন এবং আমার এলাকার মেহনতি মানুষের পক্ষে কথা বলতে গিয়ে আমি শিবিরের সাথে কোন আপোষে যাবো না। তাঁরা আমাকে যতই প্রাণনাশের হুমকি দেয় তাতে আমি সত্যের পথ থেকে পিছপা হবো না ইনশাআল্লাহ।

সূত্রঃ নিউজ টুয়েন্টিফোর বিডি 

ফেসবুক মন্তব্য
xxx