ইন্টারকন্টিনেন্টাল এর উদ্বোধন আজ।

সিলনিউজ অনলাইনঃ ঐতিহ্য ও আধুনিকতার সমাহারে সাজানো হোটেল ইন্টারকন্টিনেন্টাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হতে যাচ্ছে আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ১৩ সেপ্টেম্বর  (বৃহস্পতিবার)  সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন ঘোষণা করবেন।

তবে উদ্বোধন হলেও চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরের আগে বাণিজ্যিক কার্যক্রমে যেতে পারছে না ইন্টারকন্টিনেন্টাল। সংস্কার কাজের জন্য দেশের অন্যতম পাঁচ তারকা এ হোটেল গত ৪ বছরেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে। চেইন হোটেল শেরাটনের সঙ্গে চুক্তি বাতিলের পর পাঁচ তারকা এই হোটেলটি পরিচালনার জন্য ২০১২ সালের ১৯ ফেব্রুয়ারি হোটেল ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে চুক্তি হয় বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের (বিএসএল)। এর আগে দুই বছর ‘রূপসী বাংলা’ নামে হোটেলটি পরিচালনা করে বিএসএল নিজেই। এরপর ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী ২০১৪ সালের সেপ্টেম্বরে হোটেলের সংস্কার কাজ শুরু হয়। ১৬ মাসের মধ্যে কাজ শেষ করার শর্তে তিনটি প্রতিষ্ঠান পৃথক পৃথক প্যাকেজে কাজ পায়।

চুক্তি অনুযায়ী ২০১৫ সালের ডিসেম্বরের মধ্যেই সংস্কার কাজ শেষ হওয়ার কথা ছিল। ২০১৬ সালের জানুয়ারি মাসে এটি উদ্বোধনের কথা ছিল। কিন্তু ১৬ মাস তো দূরের কথা, বাস্তবতা হচ্ছে প্রায় চার বছরেরও বেশি সময় পার হলেও হোটেল ইন্টারকন্টিনেন্টালের সংস্কার কাজ শেষ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো। হোটেলটির সংস্কারকাজ শুরুর সময় প্রকল্প ব্যয় ধরা হয়েছিল ৩২০ কোটি টাকা। কিন্তু চার বছরে দফায় দফায় সেই ব্যয় ৪০০ কোটি টাকা বেড়ে দাঁড়িয়েছে ৭২০ কোটি টাকা। এক সঙ্গে বেড়েছে কাজের সময়সীমাও। শেষ পর্যন্ত হোটেলটির কাজ প্রায় শেষ হওয়ায় আজ সেটি উদ্বোধন হচ্ছে।

একুশে

ফেসবুক মন্তব্য
xxx