বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য রোল মডেল : প্রধানমন্ত্রী

সিলনিউজ অনলাইনঃ বাংলাদেশ-ভারত সুসম্পর্কের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহুবছর ধরে আমাদের মধ্যে বিদ্যমান পারস্পরিক শ্রদ্ধাবোধ ও বিশ্বাসের কারণে দু’দেশের সম্পর্ক আজ পরিপক্কতা পেয়েছে। অনন্য উচ্চতায় পৌছে গেছে। আমার বিশ্বাস দুই প্রতিবেশির এই সম্পর্ক বিশ্বে অন্যান্য প্রান্তের মানুষের জন্য রোল মডেল হিসেবে বিবেচিত হবে। আমরা দুই প্রতিবেশি দেশ একটি সুসম্পর্ক বজায় রেখেছি।

আজ ১০ সেপ্টেম্বর (সোমবার) বিকালে গণভবনে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও ভারতের প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের কুষ্টিয়ায় নবনির্মিত ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বহুবছর ধরে আমাদের মধ্যে বিদ্যমান পারস্পরিক শ্রদ্ধাবোধ ও বিশ্বাসের নিরিখে দু’দেশের সম্পর্ক আজ পরিপক্কতা পেয়েছে। অনন্য উচ্চতায় পৌছে গেছে। আমার বিশ্বাস দুই প্রতিবেশির এই সম্পর্ক বিশ্বে অন্যান্য প্রান্তের মানুষের জন্য রোল মডেল হিসেবে বিবেচিত হবে। এ সম্পর্কের জন্য দুদেশের মানুষই লাভবান হচ্ছে। আমাদের এই মিত্রতা স্থায়ীত্ব পাবে। আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমাদের উন্নয়নে সহায়তা করায় ধন্যবাদ জানাচ্ছি।

স্বাধীনতা যুদ্ধে ভারতের সহায়তার কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধে বাংলাদেশকে ভারত যেই সহায়তা করেছে সেজন্য আমরা চিরকৃতজ্ঞ। এটি আমাদের সম্পর্কের জন্য মাইলফলক হিসেবে বিবেচিত হবে।

এসময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কলকাতার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী প্রমুখ ভিডিও কনফারেন্সে যুক্ত হন।

সূত্রঃ একুশে টিভি 

ফেসবুক মন্তব্য
xxx