জগন্নাথপুরে এম এ ছাত্তার ফাউন্ডেশনের উদ্যোগে সহস্রাধিক দরিদ্র রোগীদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান

বিপ্লব দেবনাথ (জগন্নাথপুর) প্রতিনিধি : জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের খাগাউড়া গ্রামের বাসিন্দা বিশিষ্ট সমাজসেবী শিক্ষানুরাগী যুক্তরাজ্য বিএনপির কোষাধ্যক্ষ এম এ ছাত্তার কর্তৃক আর্তমানবতা ও জনকল্যানের ব্রত নিয়ে প্রতিষ্টিত এম. এ ছাত্তার ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্রদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

গতকাল শুক্রবার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ে আয়োজিত ফ্রি চিকিৎসা সেবায় সকাল ১০ থেকে বিকেল ৪টা পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন গ্রামের নারী-পুরুষ, শিশু-কিশোরদের বিভিন্ন জটিল রোগের চিকিৎসা প্রদান করেছেন সিলেট নর্থইষ্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা: প্রীতম দাস মিথুন, ডা: আলাল খান অয়ন, ডা: সুরাইয়া আনজুম সেতু, ডা: সাদিয়া ফাহমিদা। প্রায় সহস্রাধিক জটিল রোগীদের পরীক্ষা নিরিক্ষা শেষে তাদেরকে ব্যবস্থাপত্র প্রদান করা হয়েছে।উপজেলার ভাটির জনপদ চিলাউড়া- হলদিপুর ইউনিয়নের খাগাউড়া গ্রামসহ পুরো ইউনিয়নের অসহায় দরিদ্র রোগীরা চিকিৎসা সেবা পেয়ে আয়োজক ফাউন্ডেশনের চেয়ারম্যান দানশীল ব্যক্তিত্ব এম. এ ছাত্তারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। চিকিৎসা সেবার উদ্বোধনী অনুষ্টানে অতিথির বক্তব্যে পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুহিত অজোপাড়া গাঁয়ে চিকিৎসা সেবার মতো একটি মহতী আয়োজনের জন্য এম. এ ছাত্তার ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী এম. এ ছাত্তারের প্রতি অভিনন্দনও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন মানবতার কল্যানে ও দরিদ্রদের সহায়তায় এম. এ ছাত্তারের অবদান প্রশংসনীয়।

তিনি বলেন এম. এছাত্তার শুধু অসহায় দরিদ্রদের জন্য নয়,বিভিন্ন এলাকার শিক্ষা প্রতিষ্টানেও রয়েছে তার বিশেষ অবদান। তিনি শিক্ষা ও সামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রমের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহবান জানান। ফাউন্ডেশনের চেয়ারম্যান এম এ ছাত্তারের ছোট ভাই তরুন সমাজ কর্মী শরিফুল ইসলাম জনি’র সভাপতিত্বে ও খাগাউড়া স্টুডেন্ট’স ওয়েলফেয়ার সোসাইটির সাধারন সম্পাদক এনামুল হকের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অধীর রঞ্জন দাশ, সহকারী শিক্ষক মুজাহিদুল ইসলাম, বেতাউকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আনোয়ার হোসেন, খাগাউড়া গ্রামের বিশিষ্ট মুরব্বী মো: সিদ্দেক আলী, ওমান প্রবাসী নাসির উদ্দিন, ইছমত আলী, বাউধরন গ্রামের বিশিষ্ট মুরব্বী কামরুজ্জামান

ফেসবুক মন্তব্য
xxx