ছাতকের ইউপি চেয়ারম্যান সাহেলের দুই বছরের কারাদণ্ড

সিলনিউজ অনলাইন ডেস্কঃ সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নের একাধিক মামলার আসামী বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেলসহ ৭জনকে দুই বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। 

বুধবার দুপুরে সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও সুনামগঞ্জ দ্রুত বিচার আইন আদালতের বিচারক মো. দেলোয়ার হোসেন আসামীদের এই দণ্ডাদেশ দেন।

মামলার দন্ড প্রাপ্ত অন্য আসামীরা হলেন- কামারগাঁও গ্রামের আবুল হাসনাত (২৮), গহরপুর গ্রামের বাবুল মিয়া (৩০), কালিপুর গ্রামের আব্দুল কাইয়ুম (৩০), গহরপুর গ্রামের জসিম উদ্দিন (৩২), কালিপুর গ্রামের আবুল খয়ের (৪০) ও সাতগাও গ্রামের শাহিন মিয়া (৩৫)।

মামলার বিবরণে জানা যায়, গতবছরের ১০ আগস্ট ছাতক উপজেলা পরিষদের সমন্বয়সভা শেষে উপজেলা চত্বরে আরেক ইউপি চেয়ারম্যান ও ছাতক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিল্লাল আহমদসহ কয়েকজন আওয়ামী লীগ নেতার উপর অতর্কিত হামলা চালান ইউপি চেয়ারম্যান সাহেল ও তার লোকজন।

প্রকাশ্যে উপজেলা পরিষদ চত্বরে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে তাদের মারধর করা হয়। 

এ ঘটনায় ১৩ আগস্ট দ্রুত বিচার আইনে সাহেলসহ সাতজনের বিরুদ্ধে ছাতক থানায় দ্রুত বিচার আইনে মামলা করেন বিল্লাল আহমদ। 

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তার কক্ষে অবরুদ্ধ করে লাঞ্চিত করায় চলতি বছরের ১৫জুলাই থাকে ইউপি চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

সুনামগঞ্জ পাবলিক প্রসিকিউটর ড. খায়রুল কবীর রোমেন বলেন, দ্রুত বিচার আইনের মামলায় ইউপি চেয়ারম্যান সাহেলসহ ৭জনকে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে আরো একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।

ফেসবুক মন্তব্য
xxx