ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে বাংলাদেশ সফরে হাসিনার আমন্ত্রণ

সিলনিউজ অনলাইন ডেস্কঃ ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের এই প্রতিবেশী রাজ্যের মুখ্যমন্ত্রী বাংলাদেশি বংশোদ্ভুত। 

অনেকের মতে, বিপ্লবের জন্ম স্বাধীন বাংলাদেশে। এই তথ্য উইকিপিডয়াতে উল্লেখ করা হয়েছিল। বিতর্কও তৈরি হয়েছিল এ নিয়ে। 

তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তার জন্ম ত্রিপুরাতেই। তবে তাদের বাড়ি ছিল বাংলাদেশের চাঁদপুরে। সেখানে এখনও তাদের অনেক আত্মীয়স্বজন রয়েছেন বলে জানা গেছে। গতকাল রোববার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের হাতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ পত্র তুলে দেয়া হয়েছে বলে জানা গেছে। 

আগরতলায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোহবান চৌধুরি বলেন, বিপ্লব দেবের বাড়ি বাংলাদেশের চাঁদপুরে। তিনি বাংলাদেশ সফরে গেলে তাকে চাঁদপুরের নিয়ে যাওয়া হবে। এদিন তিনি আগরতলায় এক আলোচনা সভাতেও অংশ নেন এসময়। এদিকে আগরতলা প্রেস ক্লাবের পক্ষ থেকে এক অনুষ্ঠানে তথ্য উপদেষ্টা ইকবাল সোহবান চৌধুরিকে ”ভারত বন্ধু” সম্মানে সম্মানিত করা হয়। এদিন আগরতলা প্রেসক্লাব আযোজিত ভারত-বাংলাদেশ সম্পর্ক শক্তিশালী করা শীর্ষক এক আলোচনা চক্রেই দুই দেশের বিশিষ্ট জনেরা বক্তব্য রাখেন। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এই আলোচনা চক্রের উদ্বোধন করে দুই দেশেরে সম্পর্ক উন্নয়নের উপর জোর দিয়েছেন। এছাড়া আলোচনা চক্রে বক্তব্য রেখেছেন আগরতলা প্রেসক্লাবের আহ্বায়ক প্রণব সরকার, সাংবাদিক কিশোর কুমার সরকার, সুবল কুমার দে, ব্রাহ্মণবাড়িয়ার এমপি ওবায়েদুল মুতাদির চৌধুরি প্রমুখ। পরে সম্পর্ককে শক্তিশালী করার লক্ষ্যে গণমাধ্যমের ভূমিকা নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

ফেসবুক মন্তব্য
xxx