নিউজটি পড়া হয়েছে 44

ট্রাফিক সপ্তাহের প্রথম চার দিনে সারাদেশে এক লাখ মামলা

সিলনিউজ অনলাইন ডেস্ক : ট্রাফিক সপ্তাহ শুরুর পর প্রথম চার দিনে সারাদেশে যানবাহন ও চালকের বিরুদ্ধে প্রায় এক লাখ মামলা হয়েছে। জরিমানা করা হয়েছে আড়াই কোটি টাকারও বেশি। এদিকে, গাড়ির ফিটনেস সনদ, চালকের লাইসেন্স নবায়ন ও শিক্ষানবিস লাইসেন্স পেতে বিআরটিএতে আবেদনের পরিমাণ স্বাভাবিক সময়ের চেয়ে বেড়েছে দ্বিগুণ।
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লতিফুর রহমান। রাজধানীতে দশ বছর থেকে লাইসেন্স ছাড়াই মোটর বাইক চালান তিনি। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান শুরুর পর শিক্ষানবিস লাইসেন্স পেতে আবেদন নিয়ে গিয়েছিলেন মিরপুরে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে।
তার মত এমন হাজার হাজার মানুষ প্রতিদিন চালকের লাইসেন্স ও গাড়ির হালানাগাদ অন্যান্য কাগজপত্র পেতে ভিড় করছেন বিআরটিএতে।
হঠাৎ বিপুল সংখ্যক গ্রাহকের চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে বিআরটিএ কর্তৃপক্ষকে। বিআরটিএ কর্মকর্তারা বলছেন, স্বাভাবিক সময়ে যেখানে লাইসেন্সের জন্য ৪শ’ টা আবেদন পাওয়া যেত, বর্তমানে তা বেড়ে দ্বিগুণ হয়েছে। গাড়ির ফিটনেসের জন্য প্রতিদিন ৮শ’ আবেদনের স্থলে পাওয়া যাচ্ছে ১২শ’রও বেশি।
নিরপাদ সড়কের দাবিতে সম্প্রতি স্কুল কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের পর রোববার থেকে রাজধানীসহ সারাদেশে ট্রাফিক সপ্তাহ শুরু করে পুলিশ। বুধবার সন্ধ্যা পর্যন্ত চারদিনে পুলিশের অভিযানে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সারাদেশে চালক ও যানবাহনের বিরুদ্ধে মামলা হয়েছে ৯৯ হাজার ২৬৯টি। জরিমানা করা হয়েছে দুই কোটি ৫১ লাখ ৯৫ হাজার ৬৪৮ টাকা।
সারাদেশে  ট্রাফিক সপ্তাহ চলবে ১১ আগস্ট শনিবার পর্যন্ত।

ফেসবুক মন্তব্য
xxx