শাহজালাল বিমান বন্দরে ৩ কেজি ৭১২ গ্রাম সোনাসহ আটক ২

সিলনিউজ অনলাইন ডেস্কঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিজনেস ক্লাসের যাত্রী ও  ভিআইপি যাত্রী বহনকারী গাড়ির চালককে তিন কেজি ৭১২ গ্রাম সোনাসহ আটক করা হয়েছে। মঙ্গলবার (৩১ জুলাই) সকালে  একই সঙ্গে গাড়িটিও জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস।

ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান,  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মঙ্গলবার সকাল আটটায় ওমান থেকে চট্টগ্রাম হয়ে আসা ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি  (বিএস৩২২)  ফ্লাইটের বিজনেস ক্লাসের যাত্রী হাসান মোহাম্মদ মোহসিন চৌধুরী (৪৭) ও ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের ভিআইপি গাড়ির গাড়িচালক মো. আরিফুজ্জামান পলাশ (৩৩) কে আটক করা হয়েছে।

অথেলো চৌধুরী বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের  প্রিভেন্টিভ টিম সকালে  শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন এলাকায় অবস্থান নেয়। ওমান থেকে চট্টগ্রাম হয়ে আসা ফ্লাইটটি যাত্রী নামানোর লক্ষ্যে ২৩ নম্বর বে-তে পার্ক করে। সেখান থেকে বিজনেস ক্লাস যাত্রী হাসান মোহাম্মদকে ভিআইপি গাড়িতে করে  ইন্টারন্যাশনাল অ্যারাইভালে নিয়ে আসে আরিফুজ্জামান পলাশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোনার বিষয়ে যাত্রী অস্বীকার করেন। পরবর্তীতে গাড়িচালকের পা রাখার জায়গায় পাদানির নিচে কালো স্কচটেপে মোড়ানো অবস্থায় সোনা উদ্ধার করা হয়। বিমানবন্দরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে মোড়ানো স্কচটেপ থেকে ৩২টি সোনার বার উদ্ধার করা হয়। জব্দ সোনার মোট ওজন ৩ দশমিক ৭১২ গ্রাম। এই ঘটনায় ইউএস-বাংলার ভিআইপি গাড়ি জব্দ, গাড়িচালক ও যাত্রীকে আটক করা হয়েছে।’

তিনি বলেন, ‘একই সঙ্গে দি কাস্টমস এ্যাক্ট (১৯৬৯) এবং বিশেষ ক্ষমতা আইন (১৯৭৪) অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’

ফেসবুক মন্তব্য
xxx