সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামছে বাংলাদেশ।

সিলনিউজ স্পোর্টস ঃঃ প্রথম ম্যাচে ক্যারিবীয়দের ৪৮ রানে হারানোর সুখস্মৃতি নিয়ে ফুরফুরে মেজাজে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। টেস্ট সিরিজে ব্যর্থতার টাটকা দু:স্মৃতি যখন সাকিবদের ঘিরে ধরেছিল তখন খাদের কিনারা থেকে দলকে টেনে আনেন নড়াইল এক্সপ্রেস। প্রথম ওয়ানডে জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন। পুরো দলকে এক সুঁতোয় বাধেন।

আজ দিবাগত রাত ১২.৩০ মিনিটে দ্বিতীয় ওয়ানডেতে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে খেলবে বাংলাদেশ। এই ম্যাচ জিতলেই ৯ বছর পর বিদেশের মাটিতে সিরিজ জিতবে বাংলাদেশ। সবমিলিয়ে পঞ্চমবারের মতো বিদেশের মাটিতে শিরোপা জয়ের হাতছানি বাংলাদেশের সামনে।

আজকেও ৬ ব্যাটসম্যান+এক অলরাউন্ডার+চার বিশেষজ্ঞ বোলার নিয়ে মাঠে নামবেন মাশরাফি। তথা ব্যাটিংয়ে তামিম, লিটন, সাকিব, মুশফিক, সাব্বির, মাহমুদুল্লাহ অপরির্তিত থাকবেন। অলরাউন্ডার মোসাদ্দেক নামবেন সাতে। আর টেল এন্ডে দলকে সাপোর্ট দেওয়ার জন্য তো মাশরাফি আছেনই।

আজও ওয়ানডাউনে ব্যাট করতে পারেন সাকিব। এ জায়গাটিতে থিতু হয়ে খেলার সুযোগ পান সাকিব। গত ম্যাচে তার অসাধারণ দৃঢ়তা তাঁরই প্রমাণ।

বোলিংয়ে মাশরাফি-মুস্তাফিজ-রুবেল পেস আক্রমনে নেতৃত্ব দেবেন। স্পিনে সাকিব-মিরাজকে সঙ্গ দেবেন মোসাদ্দেক। প্রয়োজনে রিয়াদকে দিয়ে এক দু’ওভার করানোর সুযোগ তো মাশরাফির হাতে থাকছেই।

মূলত দলে অলরাউন্ডার বেশি থাকায় মাশরাফির হাতে বেশ কিছু বিকল্প থেকে যাচ্ছে। দলে এখন পাঁচজন অলরাউন্ডার। তারা হলেন- সাকিব, মোসাদ্দেক, মিরাজ, রিয়াদ এবং মাশরাফি নিজেই। সবমিলে বাংলাদেশের শক্তি কোনো দিক থেকেই ওয়েস্ট ইন্ডিজ থেকে কম নয়। যদি গেইল ঝড় না উঠে!

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল, এনামুল হক বিজয়/লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ (সম্ভাব্য): ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, শিমরিন হিটমেয়ার, জেসন হোল্ডার, জেসন মোহাম্মদ/কাইরন পাওয়েল, রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, দেবেন্দ্র বিশু, অ্যাশলে নার্স/কিমু পল ও আলজারি জোসেফ।

সূত্রঃ একুশে 

ফেসবুক মন্তব্য
xxx