ব্যতিক্রমী প্রচারণায় ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কামরুজ্জামান বাবু।

অতিথি প্রতিবেদকঃ আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ৪ নং ওয়ার্ড থেকে রেডিও প্রতীক নিয়ে ভিন্নধারার ব্যতিক্রমী প্রচারণায় ব্যস্ত কাউন্সিলর
পদপ্রার্থী মোহাম্মদ কামরুজ্জামান (বাবু)। জনসাধারণের বিরক্তির কারণ হয় এমন কোনো প্রচারণা তিনি করছেন না। পরিবেশ দূষণকারী উপায় নির্ভর করে নির্বাচনী প্রচারণা থেকে তিনি নিজেকে বিরত রেখেছেন যা সচেতন নগরবাসীর কাছে প্রশংসিত হচ্ছে।

প্রচারণা করছেন কোন মাইক ব্যবহার না করেই। কিংবা করছেন না কোনো মোটরসাইকেল মহড়া বা সশব্দ শোভাযাত্রা। ভাড়াটিয়া লোকজন পরিবেষ্টিত হয়ে মানুষের বাড়ি বাড়ি গিয়ে আতংক সৃষ্টি করে ভোট চাওয়া থেকে তিনি নিজেকে বিরত রাখছেন। অভিনব কায়দায় এই নির্বাচনী প্রচারণা নাগরিকদের কৌতূহল জাগিয়েছে।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে এই কাউন্সিলর পদপ্রার্থী কিছু সুনির্দিষ্ট করণীয় ও অঙ্গীকারসমূহ সম্পর্কে লিফলেট ছাপিয়ে ভোটারদের ঘরে ঘরে যাচ্ছেন। আম্বরখানা পয়েন্টের অবৈধ অটোরিকশা স্ট্যান্ডকে ক্যান্সার হিসেবে আখ্যায়িত করে তা জরুরি ভিত্তিতে নিজ উদ্যোগে এবং মালিক সমিতি ও প্রশাসনের সহযোগিতায় এদের সুষ্ঠু পুনর্বাসনের ব্যবস্থা করবেন বলে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছেন।

এছাড়াও তিনি ওয়ার্ডের অন্যান্য সমস্যা চিহ্নিত করে সকলের সহায়তায় এর সুষ্ঠু সমাধানের উদ্যোগ নেবেন বলে ওয়ার্ডবাসী সকল ভোটারের সঙ্গে সাক্ষাতে আলোচনা করছেন। সমাজে কালো টাকার ব্যবহার, ভোট বেচাকেনা এইসব অপসংস্কৃতি থেকে বেরিয়ে আসতে সবাইকে আহ্বান জানাচ্ছেন উদাত্ত কণ্ঠে।

কাউন্সিলর পদপ্রার্থী কামরুজ্জামান বলেন, নতুন প্রজন্মের জন্য আগামীর বাংলাদেশ গড়তে এই সমস্ত অপসংস্কৃতি থেকে বেরিয়ে আসার এখনই সময়। তিনি দৃঢ় প্রত্যয় নিয়ে মনে করেন আগামী ৩০ জুলাই ব্যালট পেপারে রেডিও মার্কায় মানুষের আস্থা লাভ করবেন এবং স্বচ্ছ উপায়ে নির্বাচিত হয়ে নিজের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে এলাকাবাসীর পরামর্শে কাজ করবেন।

ব্যতিক্রমী প্রচারণা চালিয়ে এই উদ্যমী আধুনিক তরুণ নগরীর ৪নং ওয়ার্ডে ব্যাপক সাড়া ফেলেছেন। তার এই প্রচারণাকৌশলের কারণে ওয়ার্ডের অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও মাইকের ব্যবহার ও ঢাকঢোলের শোডাউন সীমিত আকারে করতে অনেকটা বাধ্য হচ্ছেন। এইভাবেই একজনের সুস্থচিন্তাশীল সাহসী উদ্যোগ সমাজে মার্জিত গণতান্ত্রিক মুল্যবোধ ও জনবান্ধব সংস্কৃতির বিকাশ নিশ্চিত করবে বলে মনে করছেন নগরবাসী বিভিন্ন মহল।

সিলনিউজ/শাহান/২৫জুলাই২০১৮

ফেসবুক মন্তব্য
xxx