পাকিস্তানে ভোটকেন্দ্রে বোমা হামলায় নিহত ২৫

সিলনিউজ অনলাইন ডেস্কঃ পাকিস্তানের একটি ভোটকেন্দ্রে বোমা হামলায় ৩ পুলিশসহ অন্তত ২৫ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। দেশটির কোয়েটা শহরের নিকটবর্তী বাইপাস এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। পুলিশকে লক্ষ্য করে চালানো হামলায় পুলিশ ও বেশ কয়েকজন ভোটার নিহত হয়েছেন।

পুলিশ সূত্রে জানা যায়, নিহতের মধ্যে তিনজন পুলিশ সদস্য এবং দুই শিশু রয়েছেন। আজ বুধবার কুয়েটার পূর্বাঞ্চলে একটি ভোট কেন্দ্রের কাছে ওই হামলা চালানো হয়। ওই ভোট কেন্দ্রটি এনএ-২৬০ আসনের অধীনে আছে। হামলার পর পরই সেখানে পৌঁছায় বোমা নিষ্ক্রিয়করনের দল। ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

উদ্ধারকারী সূত্র জানিয়েছে, ভোট কেন্দ্রের কাছে রুটিন মাফিক টহলে অংশ নেওয়া একটি পুলিশের গাড়ি লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, হামলায় আহতদের সানদেমান প্রদেশের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

এদিকে কুয়েটা পুলিশের পরিদর্শক মহসিন বাট ডনকে বলেন, ‘মনে হচ্ছে, এটি একটি আত্মঘাতী বোমা হামলা। ঘটনার পরপরই পুলিশ সেখানে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। এদিকে হামলার পরপরই ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে দেওয়া হয়েছে। এই হামলাকে গত কয়েকদিন ধরে হামলার ধারাবাহিকতা হিসেবেই দেখা হচ্ছে। গত ১৫ বছরে কুয়েটায় বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

ফেসবুক মন্তব্য
xxx