কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির ডা. আক্কাছ আলীর জয়লাভ।

সিলনিউজ অনলাইনঃ কুড়িগ্রাম-৩ শূন্য আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) অধ্যাপক ডা. আক্কাছ আলী বেসরকারিভাবে জয়লাভ করেছেন। এ নির্বাচনে তিনি ৮২ হাজার ৫৯৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী অধ্যাপক এম. এ মতিন পেয়েছেন ৭৯ হাজার ৮৯৫ ভোট। মোট ২ হাজার ৭০৩ ভোট বেশি পেয়ে জয় লাভ করেন তিনি।রিটার্ণিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

কুড়িগ্রাম-৩ আসন উলিপুর উপজেলার ১ টি পৌরসভা ও ১২ টি ইউনিয়ন এবং চিলমারী উপজেলার ৪ টিসহ মোট ১৬ টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৩ হাজার ৭৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৬ হাজার ৪৭৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫৯৮ জন। ভোট কেন্দ্র ১৫৯টি।

উলিপুর উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ১৩০টি ভোট কেন্দ্রে জাপা প্রার্থী পান ৭২ হাজার ৬২৮ ভোট এবং নৌকা প্রার্থী পান ৬১ হাজার ৪৬৮ ভোট। অপরদিকে চিলমারী উপজেলার ৪ টি ইউনিয়নের ২৯ টি ভোট কেন্দ্রে জাপা প্রার্থী পান ৯ হাজার ৯৭০ ভোট এবং নৌকা মার্কার প্রার্থী পান ১৮ হাজার ৪২৭ ভোট।

উল্লেখ্য, চলতি বছরের ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাইদুল ইসলামের মৃত্যুর কারণে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। এই আসনে গত ১০ জুন নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

ফেসবুক মন্তব্য
xxx