কক্সবাজার পৌরসভার বহুল প্রতীক্ষিত নির্বাচন আজ।

সিলনিউজ অনলাইনঃ ২০১১ সালে পৌর পরিষদ গঠনের দীর্ঘ সাড়ে সাত বছর পর আজ ২৫ জুলাই (বুধবার) অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজার পৌরসভার বহুল প্রতীক্ষিত নির্বাচন। নতুন পরিষদ গঠনে পৌর নির্বাচনের ভোটগ্রহণকে কেন্দ্র করে কক্সবাজার শহরজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। 

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। পৌরসভার ১২ ওয়ার্ডের ৩৯ কেন্দ্রে ভোট গ্রহণের সকল সরঞ্জাম গতরাতেই পৌঁছানো হয়েছে। সরঞ্জামের সাথে কেন্দ্রে পৌঁছে গেছেন নিরাপত্তা ও ভোটগ্রহণে দায়িত্বপ্রাপ্তরা। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে, চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। 

সুন্দর পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কক্সবাজার জেলা নির্বাচন অফিস। ১২ ওয়ার্ডের ৩৯ কেন্দ্রের প্রিসাইডিং ও পোলিং এজেন্ট ঠিক করে সবার দায়িত্ব ভাগ করে দেয়া হয়েছে। নির্বাচনকালীন কেন্দ্রের নিরাপত্তায় এক হাজার নিরাপত্তাকর্মী রাখা হয়েছে। মাঠে রয়েছে দুই প্লাটুন বিজিবি। আরও থাকছে র‌্যাবের ৬টি ভ্রম্যমাণ দলও। ৩৯ কেন্দ্রে পুলিশের পাশাপাশি দায়িত্ব পালনে থাকছে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ১২টি ওয়ার্ডে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা সার্বক্ষণিক তদারকি করবেন। 

কক্সবাজার পৌরসভা নির্বাচনে এবার দলীয় ও স্বতন্ত্র মিলে পাঁচ জন মেয়র প্রার্থী, ১৭ সংরক্ষিত ও ৬৪ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলরসহ ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় করছেন। মোট ভোটার ৮৩ হাজার ৭২৮ জন। 

ফেসবুক মন্তব্য
xxx