নিউজটি পড়া হয়েছে 197

মালয়েশিয়ায় গ্রেপ্তার আসাদ পংপং ১৪ দিনের রিমান্ডে

সিলনিউজ২৪.কমঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে বাজে মন্তব্য করায় গ্রেপ্তার বাংলাদেশি আসাদুজ্জামান আসাদ ওরফে পংপংকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিয়েছে পুলিশ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে গ্রেপ্তার দেখিয়ে গতকাল বুধবার আসাদ পংপংকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হলে আদালত ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত মঙ্গলবার রাত ১১টায় পুলিশ আসাদ পংপংকে তাঁর বাসা থেকে গ্রেপ্তার করে। তাঁর গ্রেপ্তারের খবরে বাংলাদেশি কমিউনিটির লোকজন আনন্দ প্রকাশ করেন।

কয়েক দিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে আসাদ পংপং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তাঁর জ্যেষ্ঠ পুত্র তারেক রহমানকে নিয়ে আপত্তিকর ভাষায় মন্তব্য করেন।

এ ঘটনায় মর্মাহত হয়ে দুদিন আগে বিএনপির মালয়েশিয়া শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ মামুন বিন আবদুল মান্নান বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে কেপং থানায় একটি মামলা দায়ের করেন। তার পরিপ্রেক্ষিতেই আসাদ পংপংকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে মোহাম্মদ মামুন বিন আবদুল মান্নান বলেন, ‘আসাদ পংপং খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে অকথ্য ভাষায় গালাগালি করেছেন। মালয়েশিয়া প্রবাসীরা এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক ক্ষোভ দেখান। আমি বিএনপির একজন কর্মী হয়ে ঘরে বসে থাকতে পারিনি।’
‘আমি আইসিটি আইনে মামলা করি। মালয়েশিয়া পুলিশ জিয়া পরিবার সম্পর্কে জানে। মামলা করায় তারা প্রবাসীদের ক্ষোভের বিষয়টি বুঝতে পারে। মালয়েশিয়ার পুলিশ আন্তরিক ছিল বিধায় তাঁকে দ্রুত গ্রেপ্তার করা গেছে যোগ করেন বিএনপির এই নেতা।

উল্ল্যেখ্য যে, বেশ কিছুদিন আগে সিলেট সম্পর্কে আজেবাজে মন্তব্য করে সমালোচিত হন আসাদ পং পং।

আসাদ পংপংয়ের বাড়ি বরিশালে বলে জানা গেছে। তিনি দীর্ঘদিন ধরেই মালয়েশিয়াপ্রবাসী। তিনি বিভিন্ন সময়েই ফেসবুক লাইভে এসে নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনায় আসেন।

ফেসবুক মন্তব্য
xxx