শুক্র ও শনিবার সিলেটে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব।

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ২০ ও ২১ জুলাই সারাদেশে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব আয়োজনের উদ্যোগ নিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। এরই অংশ হিসেবে সিলেটে সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় গ্রহণ করা হয়েছে বিভিন্ন কর্মসূচি।

আজ (বৃহস্পতিবার) দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সিলেটের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবজিৎ সিনহার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার সিংহ ও জেলা তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বুধবার তথ্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে জানান, সাংস্কৃতিক উৎসব আয়োজন কর্মসূচি বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

স্থানীয় শিল্পী, কবি ও সাহিত্যিকদের অংশগ্রহণে এই উৎসব হবে জানিয়ে মন্ত্রী বলেন, যেসব জেলার মাধ্যমিক বিদ্যালয়ে সাংস্কৃতিক চর্চা কার্যক্রম পরিচালিত হচ্ছে সেসব বিদ্যালয়ে প্রশিক্ষণ নেওয়া ছাত্রছাত্রীদের এই অনুষ্ঠানে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে। 

ফেসবুক মন্তব্য
xxx