বামপন্থী ৮ দলের নতুন জোট।

সিলনিউজ অনলাইন ঃঃ দেশের বামপন্থী আটটি দল মিলে ‘বাম গণতান্ত্রিক জোট’ গঠনের ঘোষণা দিয়েছে। জোট গঠনের পর তিনটি কর্মসূচিও ঘোষণা করা হয়েছে। আজ (বুধবার) দুপুরে রাজধানীর পল্টনে মুক্তি ভবনে জোটের অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই জোটের ঘোষণা দেওয়া হয়।

জোটের সমন্বয়ক করা হয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হককে। জোটের কেন্দ্রীয় পরিষদের সদস্যরা হচ্ছেন- সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক  মো. শাহ আলম,  সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক,  ওয়ার্কার্স পার্টির নেতা আকবর খান, বাসদ (মার্ক্সবাদী)  কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী ও ফখরুদ্দিন কবির আতিক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়নকারী জোনায়েদ সাকি, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা ফিরোজ আহমেদ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশররফ হোসেন নান্নু ও কেন্দ্রীয় নেতা অধ্যাপক আবদুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির  সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও কেন্দ্রীয় নেতা মমিন উর রহমান বিশাল,  সমাজতান্ত্রিক আন্দোলন আহ্বায়ক হামিদুল হক ও কেন্দ্রীয় নেতা রণজিত কুমার।

নতুন জোটের পক্ষ থেকে তিনটি কর্মসূচিও ঘোষণা করা হয়। ২৪ জুলাই বিক্ষোভ মিছিল, ৪ আগস্ট মতবিনিময় সভা, আগামী ১০ ও ১১ আগস্ট দেশের ছয়টি বিভাগীয় শহরে জনসভা ও মিছিল করার ঘোষণা দেওয়া হয়েছে।

ফেসবুক মন্তব্য
xxx