যেকোনো সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানে বিশ্বাসী বাংলাদেশ : প্রধানমন্ত্রী

সিলনিউজ অনলাইন ঃঃ প্রতিবেশী দেশগুলোর সঙ্গে যেকোনো সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানে বিশ্বাসী বাংলাদেশ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (শনিবার) বাংলাদেশ সফরে আসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে আলোচনার সময় তিনি এ কথা জানান। তাঁর সরকারি বাসভবন গণভবনে এ আলোচনা হয়। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব এম নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ মাধ্যমে এতথ্য জানিয়েছেন।

তিনি বলেন সাংবাদিকদের জানিয়েছেন, কোনো সমস্যা সমাধানের আমরা সব সময় আলোচনার পক্ষে। স্থলসীমান্তসহ নানা সমস্যার সমাধান আমরা এ আলোচনার মাধ্যমেই করেছি।

এম নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের দৃঢ় অবস্থানের কথা তুলে ধরেন। শেখ হাসিনা বলেন, ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতার নীতির পরিপ্রেক্ষিতে কোনো রাষ্ট্রের বিরুদ্ধে সক্রিয় সন্ত্রাসী ব্যক্তি, গোষ্ঠীকে কখনোই বাংলাদেশ তার নিজ ভূখণ্ড ব্যবহার করতে দেবে না।

আজ রাজনাথ সিংয়ের সঙ্গে সাক্ষাতের সময় শেখ হাসিনা আর্থসামাজিক খাতে বাংলাদেশের বিভিন্ন অর্জনের চিত্র তুলে ধরেন। তাঁর সরকার গ্রামীণ এলাকার উন্নয়নে ব্যাপক গুরুত্ব দিয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। বাংলাদেশে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) ৭ দশমিক ৭৮ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। আর এভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্নের দিকে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা আজকের বৈঠকে কিছুদিন আগে কলকাতায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তাঁর বৈঠককে অত্যন্ত ফলপ্রসূ বলে উল্লেখ করেন।

বৈঠকে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ সচিব (সীমান্ত ব্যবস্থাপনা) ব্রজরাজ শর্মা, বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বরাষ্ট্রসচিব (জননিরাপত্তা বিভাগ) মোস্তফা কামাল উদ্দিন, স্বরাষ্ট্রসচিব (সুরক্ষা সেবা বিভাগ) ফরিদ উদ্দিন চৌধুরী, পুলিশের মহাপরিদর্শক জাভেদ পাটোয়ারি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম নজিবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্রঃ একুশে টিভি

ফেসবুক মন্তব্য
xxx