জ্ঞান-বিজ্ঞান সম্পন্ন জাতি গড়তে চাই: প্রধানমন্ত্রী

সিলনিউজ অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকার আধুনিক ও জ্ঞান-বিজ্ঞান সম্পন্ন জাতি গড়ে তুলতে চায়, এ জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। রোববার (৮ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৮ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে শিক্ষার্থীদের প্রস্তুত হওয়ারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সারাদেশের ১২ জন মেধাবীসহ ১০৮ জনের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।সৃজনশীল জাতি গঠনের লক্ষে দেশের তৃণমূল পর্যায় থেকে মেধাবী শিক্ষার্থীদের তুলে আনতে শিক্ষা মন্ত্রণালয় ২০১৩ সাল থেকে আয়োজন করে আসছে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা।আজ  রোববার ষষ্ঠবারের মতো এ আয়োজনে জাতীয় পর্যায়ে সেরা শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে দেশ সেরা ১২ জনসহ বিভাগীয় পর্যায়ে সেরাদের হাতে সনদ ও অর্থ পুরষ্কার তুলে দেন সরকার প্রধান। পরে শিক্ষার্থীদের উদ্দেশে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তি জ্ঞান সম্পন্ন জাতি গড়তে বিজ্ঞান ও কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে বর্তমান সরকার।

বিশ্ব প্রতিযোগিতায় নিজের যোগ্যভাবে গড়ে তুলতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকার আগামী প্রজন্মের জন্য উন্নত সৃমদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী।

ফেসবুক মন্তব্য
xxx