বিশ্বকাপ থেকে বিদায় নিল ব্রাজিল।

সিলনিউজ স্পোর্টসঃ বিশ্বকাপ থেকে বিদায় নিল ব্রাজিল। মেসি-রোনালদোর পথেই হাঁটতে হলো নেইমারদেরকে। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। অন্যদিকে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে পৌঁছালো ইউরোপের শক্তি বেলজিয়াম।

রাশিয়ার কাজান এরিনায় সেমিফাইনালে ওঠার লড়াইয়ে  মুখোমুখি হয় ব্রাজিল-বেলজিয়াম। আক্রমণাত্মক সূচনা করে ব্রাজিল। সূচনালগ্নে নান্দনিক ফুটবলের পসরা সাজায় সেলেকাওরা। ফলে সুযোগ আসতেও বিলম্ব হয়নি। তবে ৮ মিনিটে তা কাজে লাগাতে পারেননি থিয়াগা সিলভা। পরেও আক্রমণের ধারা বজায় রাখে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু ১৩ মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় বেলজিয়াম। কর্নার থেকে কেভিন ডি ব্রুইনার ক্রসে ফার্নান্দিনহোর আত্মঘাতী গোলে লিড পায় রবার্তো মার্টিনেজের শিষ্যরা।

পিছিয়ে পড়ে গোল পেতে মরিয়া হয়ে পড়ে ব্রাজিল। তাই শেষ পর্যন্ত কাল হয়ে দাঁড়ায় দলটির জন্য। আরেকটি গোল হজম করে এর খেসারত গুনতে হয় তাদের। ৩১ মিনিটে পাল্টা আক্রমণে ফেলাইনির কাছ থেকে বল পান লুকাকু। মাঝমাঠ থেকে তা একাই টেনে চারজনকে কাটিয়ে বল বাড়ান ডি ব্রুইনার দিকে। ডি বক্সের বাইরে থেকে অসামান্য দক্ষতায় দূরপাল্লার বুলেট শটে তা জালে বল জড়ান তিনি। এতে স্কোরলাইন হয় বেলজিয়াম ২-০ ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে মুহুর্মুহু আক্রমন করে ব্রাজিল। তবে আর গোলের দেখা পায়নি তারা। দ্বিতীয়ার্তের শেষ দিকে একটি গোল পরিশোধ করে ব্রাজিল। নেইমারের পাস থেকে ৭৬ মিনিটে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করে ব্যবধান কমান অগাস্টো রেনোতো। সেমিফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে বেলজিয়াম।

ফেসবুক মন্তব্য
xxx