উরুগুয়ে-ফ্রান্স ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের লড়াই।

সিলনিউজ স্পোর্টসঃ সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে আর ফ্রান্সের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের লড়াই। এই ম্যাচে ফরাসিদের শক্ত আক্রমণভাগের সঙ্গে লড়াই হবে উরুগুয়ের জমাট রক্ষণের।

যেখানে ১২ বছর পর ফ্রান্সের সেমিফাইনালে খেলার হাতছানি আর উরুগুয়ের অপেক্ষা ৮ বছরের। এই দুই পরাশক্তির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

আর্জেন্টিনাকে নিয়ে এমন ছেলে খেলার পর ফেবারিট ফ্রান্স এখন হট ফেবারিট। এক যুগ পর সেমিফাইনালে উঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। 

ফরাসি কোচ দিদিয়ের দেশমস বলেছেন, আর্জেন্টিনা আর উরুগুয়ের মধ্যে বেশ পার্থক্য রয়েছে। তাদের রক্ষণ বেশ সুসংহত। আক্রমণেও তারা ভয়ংকর। কাভানি খেলবে কি খেলবে না তা নিয়ে মোটেও ভাবছি না। আমাদের ধৈর্য ধরে এগিয়ে যেতে হবে।

অন্যদিকে উরুগুয়ে কোচ অস্কার তাবারেজ বলেছেন, তবে ফ্রান্স অনেক ভালো দল। তাদের নিয়ে আমরা বেশ সতর্ক। কাভানির বিকল্প নেই দলে। তার অভিজ্ঞতা এই ম্যাচে আমাদের খুব দরকার।

মুখোমুখি লড়াইয়ে অবশ্য এগিয়ে রয়েছে সবশেষ ৫০ এর চ্যাম্পিয়নরাই। সাত দেখায় ফ্রান্সের এক জয়ের বিপরীতে দুই জয় উরুগুয়ের। বাকী চারটি ড্র।

ফেসবুক মন্তব্য
xxx