এমডি পদ হাতছাড়া হওয়ায় পদ্মাসেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন আটক দিয়েছিলেন ইউনূস : প্রধানমন্ত্রী

সিলনিউজ অনলাইন ঃঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি ব্যাংকের এমডি পদ হাতছাড়া হওয়ায় পদ্মাসেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন আটক দিয়েছিলেন ড. মুহাম্মদ ইউনূস। আজ বুধবার (৪ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রণালয় ও বিভাগ সমূহের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময় ২০১৬-১৭ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সর্বোচ্চ নম্বর পাওয়ায় বাস্তবায়ন ও মূল্যায়ন বিভাগ, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং কৃষি মন্ত্রণালয়কে সম্মাননা তুলে দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, শুধুমাত্র একটি ব্যাংকের এমডি পদের লোভে দিয়ে পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের টাকা আটকে দেওয়া হলো। অথচ পদ্মা সেতুতে কোনো দুর্নীতি হয়নি।

শেখ হাসিনা বলেন, সেই পদ্মা সেতু এখন দৃশ্যমান। যারা ফলে বিশ্ববাসীর কাছে  বাংলাদেশের মর্যাদা পাল্টে গেছে। এখন বাংলাদেশকে বিশ্ববাসী অন্য চোখে দেখে।

প্রধানমন্ত্রী বলেন, যে কোনো বাধা আসুক তা অতিক্রম করে সাফল্য অর্জন করা যায়। এর জন্যে প্রয়োজন অতিরিক্ত আত্মবিশ্বাস, দৃঢ়তা এবং পরিকল্পনা নেয়ার মতে চিন্তা ভাবনা। আমরা রাজনীতি করি। আমাদের রাজনীতির লক্ষ্য কিন্তু ক্ষমতায় বসে ক্ষমতা ভোগ করা নয়। জনসেবা করা। দেশকে গড়ে তোলা। দেশের মানুষের কল্যাণ করা।

তিনি আরও বলেন,  আমার লক্ষ ছিলো বাংলাদেশ কে ক্ষুধা ও দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ে তুলবো। সেই লক্ষ নিয়ে কাজ করে যাচ্ছি।  বাংলাদেশ  এখন ক্ষুধা মুক্ত দেখ হিসাবে প্রতিষ্ঠা লাভ করছে।

ফেসবুক মন্তব্য
xxx