সিলনিউজ টুয়েন্টিফোর ডটকম-এ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে দোলার বাজার ইউনিয়ন শাখা ছাত্রলীগ।

স্টাফ রিপোর্টারঃ গত ৩০শে জুন (শনিবার) অনলাইন নিউজ পোর্টাল সিলনিউজ২৪.কম এ “দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগের বিতর্কিত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে” শিরোনামে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দোলার বাজার ইউনিয়ন শাখা ছাত্রলীগ।

আজ (সোমবার) দোলার বাজার ইউনিয়ন শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মোঃ আলীনূর আহমদ স্বাক্ষরিত এক প্রতিবাদনামায় তারা বলেন ‘বিগত ২০১৪ সালের ২৬শে ডিসেম্বর মঈনপুরস্থ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগের বিশাল কর্মীসভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের তৎকালীন সহ-সভাপতি মুহিবুল আলমের সভাপতিত্বে ও আরেক সহ-সভাপতি শাহ মওদুদ আহমদের পরিচালনায় উক্ত কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা ও মদনমোহন কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট মহানগর যুবলীগের আহ্ববায়ক কমিটির সদস্য আব্দুল লতিফ রিপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাতক উপজেলা আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমদ আনা মিয়া, দোলার বাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সায়েস্তা মিয়া, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, সিলেট মহানগর ছাত্রলীগের তৎকালীন যুগ্ম সাধারণ সম্পাদক আবু সুফিয়ানসহ দোলার বাজার ইউনিয়ন ও ৯টি ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।সেই কর্মীসভায় দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে আসতে ইচ্ছুক আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত গ্রহণ করেন নেতৃবৃন্দ।বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র মেনে, সকল কিছু যাচাই-বাছাই করে নিয়মিত ছাত্রদের দিয়ে তৎকালীন ছাতক উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি এপিপি এডভোকেট ছায়াদুর রহমান ও বিপ্লবী সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান বাবলু ৫১ সদস্য বিশিষ্ট দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন করেন। ছাতক উপজেলার আর কোনো ইউনিটে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নেই। দোলার বাজার ইউনিয়নে একমাত্র পূর্ণাঙ্গ কমিটি রয়েছে।কমিটি গঠনের পর থেকে দলীয় ও জাতীয় প্রতিটি অনুষ্ঠানসহ সকল আন্দোলন-সংগ্রামে ছাতক উপজেলাব্যাপী দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগের অংশগ্রহণ আওয়ামী পরিবারের প্রশংসা কুড়িয়েছে। শুধু ছাতক উপজেলা কিংবা জেলায় নয়, বিভাগ পেরিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দের কাছে বেশ পরিচিতি লাভ করেছে দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগ।

বিগত ৫ই মে ২০১৮ইং সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি দীপংকর কান্তি দে ও বিপ্লবী সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ছাতক উপজেলা ছাত্রলীগের কমিটি না থাকায়, আগ্রহী প্রার্থীদের জীবন বিত্তান্ত আহ্বান করেছেন। তাই বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র মোতাবেক জেলা ও কেন্দ্রীয় কমিটি ব্যতীত আর কেউ দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করার অধিকার রাখেনা।

দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বহাল আছে, বিভ্রান্ত হওয়ার কিছু নেই। অচিরেই সব কয়টি ওয়ার্ডের কমিটি নতুন করে গঠন করা হবে এবং ছাতক উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন হওয়ার পর নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনা করে সম্মেলনের মাধ্যমে নিয়মিত ছাত্রদের থেকে মেধাবী ও ত্যাগীদের দিয়ে দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হবে।

সকল অশুভ শক্তির ষড়যন্ত্র মোকাবেলা করে অতীতে যেমন দোলার বাজার ইউনিয়ন ছাত্রলীগ এক্যবদ্ধ ও শক্তিশালী পরিবার ছিল ভবিষ্যতেও থাকবে ইনশাল্লাহ।

তাই আবারও মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে বিভ্রান্ত ছড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

ফেসবুক মন্তব্য
xxx