রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘ মায়ানমারের ওপর চাপ আরও বাড়াবে : জাতিসংঘ মহাসচিব

সিলনিউজ অনলাইন ঃঃ জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘ মায়ানমারের ওপর চাপ আরও বাড়াবে। রোহিঙ্গা ইস্যুতে প্রত্যাবাসনের সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত দেশটির ওপর এ চাপ অব্যাহত থাকবে।

আজ (রোববার) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠককালে তিনি একথা বলেন। বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিমকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক করেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তেনিও গুতেরেস। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে জাতিসংঘ মহাসচিব বলেন, আমরা মায়ানমারের ওপর চাপ অব্যাহত রেখেছি। রোহিঙ্গা ইস্যুতে কী করা উচিৎ সেটা যাতে মায়ানমার বুঝতে পারে সেজন্য তাদের ওপর আমাদের চাপ বাড়াতে হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ শীর্ষক আলোচনায় অংশ নেন দুই সংস্থার প্রধান। উন্নয়ন সহযোগী ও সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে বাংলাদেশের ক্রমবর্ধমান অগ্রগতির প্রশংসা করেন তারা। এতে অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে অভিযাত্রা উদযাপন কালে এ দুই সংস্থা প্রধানের আগমন বাড়তি মাত্রা যোগ করবে।

ফেসবুক মন্তব্য
xxx