Monday, 22 July, 2019

আর্জেন্টিনার বিদায়।


সিলনিউজ স্পোর্টস ::: রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিল আর্জেন্টিনা। দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে শেষ হলো মেসিদের মিশন।

শেষ পাঁচটি বিশ্বকাপের মধ্যে চারবারই কোয়ার্টার ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। ২০০২ সালে শুধু মাত্র তারা গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছিল। এবার বাড়ি যেতে হল দ্বিতীয় রাউন্ড থেকে।

ফ্রি-কিক পায় ফ্রান্স। গ্রিজম্যানের নেয়া ফ্রি-কিক বারে লেগে ফিরে আসে। তারা এগিয়ে যায় ১৩তম মিনিটে।

১৯তম মিনিটে প্রথম গোল হজমের মতো ভুল করে আর্জেন্টিনা। পল পগবা নিচ থেকে লংবল দেন এমবাপেকে। সেই আগের মতো দুরন্ত গতিতে বক্সমুখে ছুটে আসেন। এবার ফাউল করেন তাগলিয়াফিকো। একটুর জন্য পেনাল্টি পায়নি ফ্রান্স। বক্সের একটু বাইরে থেকে নেয়া ফ্রি-কিক বাইরে দিয়ে বেরিয়ে যায়।

আর্জেন্টিনা সমতায় ফিরে আসে ৪১তম মিনিটে। বানেগার কাছ থেকে বল পেয়ে বক্সে না ঢুকেই নিচু ডিফেন্সের মুখে দূরপাল্লার শট নেন ডি মারিয়া। দেখার মতো জোরালো এই শটটি চকিতে জালে জড়িয়ে যায়।

১-১ সমতা থেকে ফিরে এসে দ্বিতীয়ার্ধের ৪৮তম মিনিটে মেসির পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন মের্কাদো।

ফ্রান্স সমতায় ফিরে আসে ৫৭তম মিনিটে। লুকাস হার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে বেঞ্জামিন প্যাভার্ড দূর থেকে সাইডভলি করেন। বল বাঁক খেতে খেতে জালে জড়িয়ে যায়।

৬৪তম মিনিটে ফ্রান্স আবার এগিয়ে যায়। খুব কাছ থেকে নেয়া এমবাপের শট গোলরক্ষক আরমানির হাতের নিচ দিয়ে জালে জড়ায়। ওই এমবাপে চার মিনিট বাদে দ্বিতীয় গোল করে ব্যবধান ৪-২ করেন।

ডিফেন্স তখন যাচ্ছেতাই। এলোমেলো রক্ষণের সামনে এমবাপে প্রমাণ করেন তিনি বিশ্বসেরাদের একজন।

আর্জেন্টিনার আফসোস বাড়ে অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে। মেসির ক্রস থেকে হেড করে গোল করেন আগুয়েরো। ব্যবধান ৪-৩ হলেও ম্যাচে ফেরার মতো যথেষ্ট সময় ছিল না।

0 comments on “আর্জেন্টিনার বিদায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *