পানামাকে গোল বন্যায় ভাসিয়ে নক আউট পর্বে ইংল্যান্ড।

সিলনিউজ স্পোর্টস ::: প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা পানামাকে ৬-১ গোলে ভাসিয়ে নকআউট পর্বে ইংল্যান্ড। ইংলিশদের টানা দ্বিতীয় জয়ের কারণে বেলজিয়ামও পরের পর্বে উঠে গেল। হ্যাটট্রিক করে টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বাধিক গোলদাতা হ্যারি কেন। তার মোট গোল হল পাঁচটি।

গ্রুপ ‘জি’ থেকে বেলজিয়াম, ইংল্যান্ডের পয়েন্ট সমান, ৬। পানামা, তিউনিসিয়া দুটি ম্যাচেই হেরেছে। বাকি ম্যাচটিতে জয় পেলে তাদের পয়েন্ট তিনের বেশি হচ্ছে না।

ইংল্যান্ড শুরুতেই এগিয়ে যায়। খেলার ৮ মিনিটের সময় কর্নার থেকে ডিবক্সের ভেতর ফাঁকায় দাঁড়িয়ে হেড করেন জন স্টোনস।

ইংল্যান্ড দ্বিতীয় গোল পায় পেনাল্টি থেকে। ২২তম মিনিটে বক্সের ভেতর জেসি লিঙ্গার্ড ফাউলের শিকার হলে পেনাল্টি নিতে আসেন হ্যারি কেন। জোরালো শটে ব্যবধান ২-০ করেন তিনি।

ব্যবধান ৩-০ করেন লিঙ্গার্ড। ৩৬তম মিনিটে বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন। চার মিনিট বাদে চতুর্থ গোল দেন প্রথম গোলদাতা স্টোনস। বক্সের ভিড় থেকে ব্যবধান বাড়ান তিনি।

দেখতে দেখতে ব্যবধান ৫-০ হয়ে যায়। পঞ্চম গোলটিও আসে পেনাল্টি থেকে। এবারও শট নিতে আসেন কেন। জাল খুঁজে পেতে কোনো ভুল হয়নি তার।

৫-০ গোলে পিছিয়ে বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ৬১তম মিনিটে আরেক গোল হজম করে দলটি। এবার হ্যাটট্রিক পূরণ করেন হ্যারি কেন।

টুর্নামেন্টে হ্যারি কেনের এটি পঞ্চম গোল। হ্যাটট্রিকের পথে তিনি ছাড়িয়ে গেছেন চার গোল করা পর্তুগালের রোনালদোকে।

বিশ্বকাপে তৃতীয় ইংলিশ খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিক করলেন হ্যারি কেন। এর আগের দুই হ্যাটট্রিক ম্যান জিওফ হার্স্ট এবং গ্যারি লিনেকার।

পানামা এক গোল শোধ দেয় ৭৮ মিনিটের সময়। গোলটি করেন ফেলিপে বালোয়।

ফেসবুক মন্তব্য
xxx