আওয়ামী লীগ আমার পরিবার : শেখ হাসিনা

সিলনিউজ অনলাইন ঃঃ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস। পরিবার হারিয়ে আওয়ামী লীগ-ই এখন আমার পরিবার হয়েছে। বাংলাদেশেরর যা কিছু অর্জন তা আওয়ামী লীগের আমলেই। তিনি বলেন, প্রথম শাসনতন্ত্র, বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা, বাংলাদেশের স্বাধীনতাসহ দেশের প্রতিটি অর্জনের সঙ্গে মিশে আছে বাংলাদেশ আওয়ামী লীগ।

আজ (শনিবার) বেলা সাড়ে ১২ টার দিকে গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, অভ্যুদয় ও স্বাধীন বাংলাদেশের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, বঙ্গবন্ধুর প্রতিটি পদচারণা মানুষকে উদ্বুদ্ধ করেছে। তিনি ঝুঁকি নিয়ে আমাদের স্বাধীনতার পথ দেখিয়েছেন। ৭ মার্চের ভাষণে তিনি যুদ্ধের প্রস্তুতির নির্দেশনা দিয়েছিলেন। আজকে সেই ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

শেখ হাসিনা  আরো বলেন, বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস। যুদ্ধ শেষে জাতির পিতার অনুরোধে মিত্রবাহিনী ফেরত নিয়েছিল ভারত। পৃথিবীর আর কোনো দেশে এমন মিত্রবাহিনী ফেরত নেওয়ার ঘটনা ঘটেনি।

বিশেষ বর্ধিত সভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে মঞ্চে রয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জানা গেছে, বিশেষ বর্ধিত সভায় আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে সারাদেশ থেকে আগত নেতাদের নির্দেশনা দেবেন তিনি। এতে সারাদেশ থেকে দলের বিভিন্ন পর্যায়ের সাড়ে চার হাজার নেতাকর্মী যোগ দিয়েছেন।

একুশে 

ফেসবুক মন্তব্য
xxx