অবশেষে নারী ক্রিকেট দলের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি।

সিলনিউজ অনলাইন ঃঃ অবশেষে নারী ক্রিকেট দলও পেল শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি। এতদিন কেবল পুরুষ ক্রিকেটাররা ঘুরতেন শীতাতপ নিয়ন্ত্রিত গাড়িতে। অনুশীলনে যাওয়া আসার জন্যও তারা পেতেন শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি। অন্যদিকে নারী ক্রিকেটাররা আজীবন থেকেছেন বঞ্চিত। এসব সমালোচনার জের ধরেই এবার শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি পেয়েছেন দেশের নারী ক্রিকেটাররা। চট্টগ্রামে অনুশীলনে আসা এশিয়া কাপজয়ী জাতীয় নারী ক্রিকেট দলের বাহন হিসেবে এসি বাস দেখা গেছে।

আজ (বুধবার) সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের জন্য নারী ক্রিকেটাররা লোকাল বাসে গেলেও ফেরার সময় পেয়েছেন শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাস। গত ১০ জুন মালয়েশিয়ায় ভারতকে হারিয়ে নারীদের এশিয়া কাপ টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপের শিরোপা অর্জন করে বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদেশের হয়ে প্রথম আন্তর্জাতিক ট্রফি জয়ের কারণে উচ্ছ্বাস ছিল বিসিবি কর্মকর্তাসহ সবার মধ্যে। তখনও নারী ক্রিকেটারদের নানা বৈষম্যের শিকার হওয়ার বিষয়টি আলোচনায় এসেছিল। তার দুই সপ্তাহের মাথায় গত গত ১৯ জুন নারী ক্রিকেট দল চট্টগ্রামে অনুশীলনের জন্য এলে বৈষম্যের অভিযোগটি আরও জোরাল হয় তাদের বাহন দেখে।

বিমানে করে চট্টগ্রামে আসা এই ক্রিকেটারদের জুবিলি রোডের হোটেল টাওয়ার ইন থেকে মঙ্গলবার সকালে শহর এলাকার লক্কর-ঝক্কর বাসে করে অনুশীলনের জন্য সাগরিকায় স্টেডিয়ামে যাওয়া ও আসার ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সিল/একুশে 

ফেসবুক মন্তব্য
xxx