Monday, 22 July, 2019

রাশিয়া বিশ্বকাপে সন্ধ্যায় মাঠে নামছে এশিয়ার জাপান।


সিলনিউজ স্পোর্টস ঃঃ বিশ্বকাপে নিজেদের স্বর্ণযুগের দল নিয়ে সেরা ফলের প্রত্যাশা নিয়ে সন্ধ্যায় মাঠে নামছে এশিয়ার অন্যতম শক্তিশালী দল জাপান। অন্যদিকে আজকের ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল খেলার স্বপ্নের শুভ সূচনা করতে চায় ল্যাতিন আমেরিকার কলম্বিয়া। রাশিয়ার মরদোভিয়া অ্যারেনায় ম্যাচ শুরু হবে রাত ৯টায়।

গত বিশ্বকাপে স্বাগতিক ব্রাজিলের কাছে হেরে কোয়ার্টার থেকে বিদায় নিতে হয়েছিল কলম্বিয়াকে। ফ্যালকাও, হামেস রদ্রিগেজ, কুয়ার্দাদোরা এবারে আরো পরিণত। এই দলটাকে নিয়ে এবারে বাজি ধরতে পারেন যে কেউ। ২০১৬ কোপা আমেরিকায় তৃতীয় হওয়া দলটা এবারও জাপানকে হারাতে প্রস্তুত। কোচ জোসে পেকারম্যানের জন্য সুখবর, ইনজুরি থেকে সেরে উঠেছেন রদ্রিগেজ। ফ্যালকাও খেলতে পারবেন তার প্রথম বিশ্বকাপ।

এশিয়ার জাপান বিশ্বকাপের পুণরাবৃত্তি চায় না। রাশিয়া বিশ্বকাপে সত্যিকারের ডার্ক হর্স হিসেবে আসতে পারে রাশিয়া মঞ্চে। এবারের জাপান দলটাকে বলা হচ্ছে তাদের সর্বকালের সেরা দল। গত এপ্রিলে দায়িত্ব নিয়ে পুরোনো খেলোয়াড়দের দলে ডেকেছেন কোচ আকিরা নিশিনো। ইউরোপের বিভিন্ন লিগে কমপক্ষে পাঁচজন খেলোয়াড় নিয়মিত খেলছেন। কাগাওয়া, ওকাজাকি, হোন্ডাদের নিয়ে গড়া দলটা এবারে অভিজ্ঞতায় পরিপূর্ণ।

এখন পর্যন্ত তিনবার মুখোমুখি হয়েছে কলম্বিয়া ও জাপান। কলম্বিয়ার জয় দুই ম্যাচে। জাপানের কোন স্বান্তনা নেই। বরং গত বিশ্বকাপে গ্রুপ পর্বে হেরেছিল ৪-১ গোলে।

0 comments on “রাশিয়া বিশ্বকাপে সন্ধ্যায় মাঠে নামছে এশিয়ার জাপান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *