মৌলভীবাজার জেলায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত।

সিলনিউজ ঃঃ মৌলভীবাজার জেলায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। কিছু কিছু এলাকায় সামান্য পানি কমলেও কোথাও কোথাও নতুন করে দেখা দিচ্ছে বন্যা। ভাসিয়ে নিয়ে যাচ্ছে মানুষের বসতভিটা। পানি আতংক জেলার সবখানে। বানভাসিরা রয়েছেন চরম খাদ্য সংকটে।

এমন ভয়াবহ বন্যা এর আগে দেখেনি মৌলভীবাজারবাসী। জেলার কুলাউড়া, কমলগঞ্জ, রাজনগর ও মৌলভীবাজার সদরের প্রায় তিন লাখ মানুষ পানিবন্দি। তলিয়ে গেছে গ্রামীণ জনপদের মাঠঘাট, সড়ক, ফসলি জমি, পুকুরের মাছ, গবাদিপশু-পাখি। বাঁচার তাগিদে আশ্রয় খুঁজছেন দুর্গতরা। কারো ঠাঁই হয়েছে পানিবন্দি ঘরের ছাদে।

বন্যা আক্রান্ত এলাকায় সবচেয়ে বড় সমস্যা নৌকা সংকট। আটকে পড়াদের উদ্ধারে উপজেলাগুলোতে কাজ করছে সেনাবাহিনী। রয়েছে পুলিশও। সিলেট থেকে ট্রাকে করে নৌকা নিয়ে সাধারণ মানুষও স্বেচ্ছায় চালাচ্ছেন উদ্ধার তৎপরতা।

রাজনগর থানা সেকেন্ড অফিসার শংকর দত্ত বলেন, ‘প্রথমদিন থেকেই যা লাগে সব কিছুর ব্যবস্থা করা হয়েছে। নৌকা আনা হয়েছে। উদ্ধার তৎপরতা চলছে।’

উদ্ধার হওয়া বেশিরভাগ আত্মীয়ের বাড়িতে চলে গেলেও অনেকের মাথা গোঁজার ঠাঁই হয়েছে আশ্রয় কেন্দ্রে। কিন্তু আশ্রয় কেন্দ্রে এখনো পৌঁছেনি সরকারি সহায়তা। বেসরকারি উদ্যোগে রান্না করে খাবার সরবরাহ করা হচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধি জানালেন, কিছুটা বরাদ্দ আসলেও তা পর্যাপ্ত নয়।

ফেসবুক মন্তব্য
xxx