বিশ্বকাপে ব্রাজিলের মিশন শুরু হচ্ছে আজ।

সিলনিউজ স্পোর্টস ::: রাশিয়া বিশ্বকাপ ফুটবলে ব্রাজিলের মিশন শুরু হচ্ছে আজ রোববার। ‘ই’ গ্রুপের ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড। সবার আগে এবারের বিশ্বকাপ নিশ্চিত করা ব্রাজিল আছে দুর্দান্ত ফর্মে। ইনজুরি কাটিয়ে নেইমার ফিরে পেয়েছে ছন্দ। রোস্তভ অন ডনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ১২টায়।

২০১৪ বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনালে নিজেদের মাঠে জার্মানির বিপক্ষে বিশ্বকাপের সেমিফাইনাল ৭-১ গোলের লজ্জাজনক পরাজয় বরণ করতে হয় নেইমারদেরকে। ব্রাজিলিয়ানদের কাছে ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচটি হয়ে আছে ট্র্যাজেডি। সেই ম্যাচ যেন এখনো তাড়িয়ে বেড়ায় ব্রাজিল দলকে। পুরনো ক্ষত ভুলে নিজেদের উজার করে দিতেই রাশিয়ায় পা রেখেছে সাম্বার দেশটি।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের আজকের ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ ইউরোপের দল সুইজারল্যান্ড। বিশ্বকাপে সুইজারল্যান্ডের বড় কোনো সফলতা নেই। এবারও ফেবারিটদের তালিকায় কেউই তাদের রাখেনি। কিন্তু চমক দিতে পারে সুইসরা। ফিফা র‌্যাঙ্কিংয়ে স্পেন, ফ্রান্স কিংবা ইংল্যান্ডের চেয়েও এগিয়ে তারা। আছে ৬ নম্বরে।

ব্রাজিলের সাথে মুখোমুখি তিন দেখায় এখন পর্যন্ত দু’দলের একটি করে জয়। আর ১৯৫০ বিশ্বকাপের ম্যাচটি হয়েছিলো ড্র। এবার দু’দলের সামনে সুযোগ এসেছে এগিয়ে যাবার।

ফেসবুক মন্তব্য
xxx