Monday, 22 July, 2019

বৈঠক শেষে একটি যৌথ নথিতে সই করেছেন ট্রাম্প ও কিম।


সিলনিউজ আন্তর্জাতিক ডেস্ক ঃঃ সিঙ্গাপুরে বৈঠক শেষে একটি যৌথ নথিতে সই করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। এ নিয়ে বিস্তারিত দুপুরে সংবাদ সম্মেলনে প্রকাশ হবে বলে জানিয়েছেন ডনাল্ড ট্রাম্প। উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে ঐতিহাসিক বৈঠক যে কারো প্রত্যাশার চেয়ে ভালো হয়েছে বলে মন্তব্য করেছেন তিনি। 

সিঙ্গাপুরে বৈঠক শেষে একটি যৌথ নথিতে সই করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। এ নিয়ে বিস্তারিত দুপুরে সংবাদ সম্মেলনে প্রকাশ হবে বলে জানিয়েছেন ডনাল্ড ট্রাম্প। 

কিম জং উন জানিয়েছেন, অতীত ভুলে নতুন সম্পর্কের দিকে যাচ্ছে ওয়াশিংটন- পিয়ংইয়ং সম্পর্ক। উত্তর কোরিয়ার পররাষ্ট্রনীতিতে আমূল পরিবর্তন আসতে যাচ্ছে বলেও জানিয়েছেন তিনি। হোটেল ক্যাপেলায় সকালে বৈঠকে বসেন দুই নেতা। শুরুতে কিছু সময় একান্তে বৈঠকের পর অনুষ্ঠিত হয় দুদেশের প্রতিনিধিদের উপস্থিতিতে দ্বিপক্ষীয় বৈঠক। বৈঠক শেষে মধ্যাহ্ন ভোজে অংশ নেন দুই নেতা। 

এরপর হোটেলের সামনের প্রঙ্গনে দুজন একসঙ্গে হেঁটে গাড়ির কাছে যান এবং নিজেদের মধ্যে কথা বলেন। এরপর দুই নেতা যৌথ নথিতে সই করেন। 

কিম জং উনকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানিয়েছে ডনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় সন্ধ্যায় সিঙ্গাপুর ছাড়বেন ডনাল্ড ট্রাম্প।

সূত্রঃ ইন্ডিপেনডেন্ট টিভি 

0 comments on “বৈঠক শেষে একটি যৌথ নথিতে সই করেছেন ট্রাম্প ও কিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *