নিউজটি পড়া হয়েছে 78

পবিত্র লাইলাতুল কদর আজ।

সিলনিউজ অনলাইন ঃঃ মুসলমানদের জন্য লাইলাতুল কদরের রাত বিশেষ তাৎপর্যপূর্ণ—মহিমান্বিত এ রাতে ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে মহান আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা করেন বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা। মসজিদে মসজিদে কোরান খতম ও নামাজ আদায় করছেন মুসল্লিরা।

লাইলাতুল কদরের অর্থ মহিমান্বিত রজনী। এ রাতে মানবজাতির পথনির্দেশিকা ও মুক্তির সনদ পবিত্র আল কোরআন নাজিল হয়। আল্লাহ তায়ালা তার অশেষ রহমত, বরকত ও ক্ষমার ভাণ্ডার সবার জন্য অবারিত করে দেন এ রাতে।

সহস্র মাস ইবাদতের যে সওয়াব এই এক রাতের ইবাদত তার চেয়ে উত্তম। তাই মুসলমানদের কাছে গভীর তাৎপর্যপূর্ণ এই রাত।

বিশ্বজুড়ে মুসলমানরা ২৬ রোজার দিবাগত রাতটিকেই লাইলাতুল কদর হিসেবে পালন করেন। এ মহিমান্বিত রাতে আল্লাহর কাছে মাগফিরাত, নাজাত ও ক্ষমা পাওয়ার পরম সুযোগ মেলে। বিশ্বের মুমিন মুসলমানদের ওপর তাঁর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়।

এ রাত মহান আল্লাহ তাআলার কাছে সুখ, শান্তি, ক্ষমা ও কল্যাণ প্রার্থনার রাত। তাই মুমিন বান্দাদের কাছে রমজানের শিক্ষা কাজে লাগিয়ে এ রাতে ইবাদত বন্দেগীতে মশগুল থেকে নিজেদের গুনাহ মাফ করে নেওয়ার এ এক অপূর্ব সুযোগ।

লাইলাতুল কদরে দেশের বিভিন্ন স্থানে ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মসজিদে মসজিদে রাতভর তারাবির নামাজে খতম দেয়া হয় কোরআন। আদায় করা হয় নফল নামাজ। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সব মসজিদে হয় বিশেষ দোয়া।

দেশ টিভি

ফেসবুক মন্তব্য
xxx