এবারের ঈদে দিনে তিন লাখ যাত্রী পরিবহনের ঘোষণা রেলের।

সিলনিউজ অনলাইন ঃঃ এবারের ঈদযাত্রায় দিনে দুই লাখ ৭৫ হাজার যাত্রী পরিবহনের ঘোষণা দিলেও, রেলওয়ে টিকিট আছে মাত্র ৭৫ হাজার। বাকি দুই লাখ যাত্রী পরিবহনের বিষয়ে পরিষ্কার কিছু বলতে পারছে না কর্তৃপক্ষ। তবে বরাবরের মতোই ট্রেনের ছাদে উঠা যাবে না বলে সতর্ক করছেন রেলওয়ে মহাপরিচালক।

ঈদে বাড়ি ফিরতে প্রতি বছরই টিকিট যুদ্ধে সামিল হন হাজারো মানুষ। কমলাপুর রেলস্টেশনে দীর্ঘ প্রতিক্ষার পর কেউ আনন্দ, কেউ আবার ফিরে যান হতাশা নিয়ে। 

অথচ এবারের ঈদে দিনে তিন লাখ যাত্রী পরিবহনের ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী। তবে পরিসংখ্যান বলছে, বাস্তবে তা অসম্ভব।

এবার ৩১টি আন্তঃনগর ট্রেনের টিকিট দেয়া হয়েছে ২৩ হাজার ৫১৪টি। ১৩, ১৪ ও ১৫ই জুন ঢাকা ছাড়বে পাঁচটি বিশেষ ট্রেন। যাত্রী সংখ্যা ৩ হাজার। আর নানা রুটে মেইল ও কমিউটার ট্রেনের টিকিট আছে ২৫ হাজার ৩৪৫টি। চাপ সামাল দিতে থাকছে ৩০ শতাংশ দাঁড়ানো টিকিটের সুবিধা। 

অন্যদিকে, চট্টগ্রাম থেকে দেয়া হয়েছে ৭ হাজার ৭৪০টি টিকেট। দুটি বিশেষ ট্রেনে আসন ৮৯০টি। 

সব মিলিয়ে ঢাকায় ৬৭ হাজার আর চট্টগ্রামে আছে আট হাজার যাত্রীর টিকিট। অথচ শুধু ঢাকাতেই ঈদের আগের চার দিনের টিকিটের চাহিদা দেড় লাখ করে।

এদিকে, সাত জোড়া বিশেষ ট্রেন এবং ১৫৫টি বগি যোগ করার মধ্যেই সীমিত রেলওয়ের ঈদ আয়োজন। দুই লাখ ৭৫ হাজার যাত্রী পরিবহনের পরিষ্কার হিসাবও দিতে পারছে না তারা। তবে বরাবরের মতোই নিষেধাজ্ঞা আছে ট্রেনের ছাদে উঠা নিয়ে। 

এছাড়া ঈদের দিন ঢাকা-শোলাকিয়া রুটে দুইটি বিশেষ ট্রেনের ব্যবস্থা রেখেছে রেলওয়ে।

সূত্রঃ ইন্ডিপেনডেন্ট টিভি 

ফেসবুক মন্তব্য
xxx