নিউজটি পড়া হয়েছে 59

ফ্যাশন জগতে সৌদির নারীরা।

সিলনিউজ অনলাইন ঃঃ সৌদি আরবের এক রাজকন্যার হাত ধরে এবার ফ্যাশন জগতে পা দিয়েছে দেশটির নারীরা। যুবরাজ সালমানের সংস্কারের সংস্কার কার্যক্রমের অংশ হিসেবেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। শুরুতে নারীদের ড্রাইভিং লাইসেন্স ও থিয়েটারে গিয়ে চলচ্চিত্র দেখার অনুমতি দানের পরই প্রিন্স সালমান এবার নারীদের ফ্যাশন জগতে নিয়ে এসেছেন।

প্রিন্স সালমান যেন একের পর এক চমক দেখিয়েই চলেছেন রক্ষণশীল এই দেশটিতে। আর তারই হাত ধরে সৌদি রাজকন্যা নওরা বিনতে ফয়সাল আল সৌদের নেতৃত্বে দেশটিতে যাত্রা করলো জনপ্রিয় শো ফ্যাশন শো। ৩০ বছর বয়সী রাজকন্যা নওরা গত ডিসেম্বরে আরব ফ্যাশন কাউন্সিলের অনারারি চেয়ারম্যানের দায়িত্ব পান। এরপর গত মাসে সৌদি আরবে প্রথমবারের মতো ‘আরব ফ্যাশন উইক’ আয়োজন করা হয়। সেই আয়োজনে ভালোভাবেই যুক্ত ছিলেন রাজকন্যা নওরা।

আয়োজনের সঙ্গে রাজকন্যা নওরা জড়িত থাকলেও নানা কারণে ‘আরব ফ্যাশন উইক’ শুরু হয় নির্ধারিত সময়ের চেয়ে দুই সপ্তাহ দেরিতে। সৌদি আরবে প্রথমবারের মতো এই আয়োজন বলে অনেকের নজর ছিল এই ফ্যাশনের দিকে। কিন্তু এই আয়োজন প্রবেশাধিকার সংরক্ষিত ছিল। শুধু আমন্ত্রিত নারীরাই সেখানে উপস্থিত থাকতে পেরেছিলেন। অনুষ্ঠানে ক্যামেরা নিয়ে প্রবেশ নিষিদ্ধ ছিল। আরব ফ্যাশন কাউন্সিল অবশ্য ওই অনুষ্ঠানের ছবি তুলেছে। সৌদি আরবের বিনোদন কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে ওই অনুষ্ঠানের কিছু ছবি প্রকাশ করা হয়েছে।

বলা হচ্ছে, এগুলো সম্ভব হচ্ছে ৩২ বছর বয়সী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেওয়া সংস্কারের উদ্যোগে। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ গত বছরের জুনে তাঁর ভাতিজা মোহাম্মদ বিন নায়েফকে সরিয়ে দিয়ে ছেলে মোহাম্মদ বিন সালমানকে উত্তরসূরি নিযুক্ত করেন। এরপর থেকেই দেশটিতে শুরু হয় একের পর এক সংস্কার কার্যক্রম।

সূত্রঃ একুশে টিভি

ফেসবুক মন্তব্য
xxx