নিউজটি পড়া হয়েছে 502

রাস্তা সংস্কারের দাবীতে নবীগঞ্জে মানববন্ধন ও সড়ক অবরোধ।

এম. মুজিবুর রহমান, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জে জেলার নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের জনতা বাজার থেকে শতক পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার রাস্তা সংস্কারের দাবীতে দিনারপুরর উচ্চ বিদ্যালয়, দিনারপুর কলেজ ও জনতা বাজার ও কাগাবালা সিএনজি স্ট্যান্ড শ্রমিকের ব্যানারের আয়োজনে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থী, শ্রমিক ও সাধারণ মানুষ।

আজ (শনিবার) বেলা সাড়ে ১১টার দিকে মহাসড়কের গজনাইপুর ইউনিয়নের জনতার বাজারে মানববন্ধন শেষে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে তারা। পরে দীর্ঘক্ষণ অবরোধ থাকার পর নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের আশ্বাসে আন্দোলনকারীরা অবরোধ তোলে নেন।

(সড়ক অবরোধের ফলে সৃষ্ট যানজট)

জানা যায়, দীর্ঘদিন ধরে জনতার বাজার হতে শতক পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তা সংস্কারের দাবী জানিয়ে আসলেও রাস্তা সংস্কার না হওয়ার ফলে পূর্বঘোষিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন ভুক্তভোগীরা।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থী, শ্রমিক ও সাধারণ জনতা অভিযোগ করে বলেন, দীর্ঘ ৪ বছর ধরে সংস্কার করার আশ্বাস দিয়ে আসলেও রহস্যজনক কারণে এই সড়ক সংস্কার হচ্ছে না। যার ফলে বৃষ্টির দিনে স্কুল, কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রী সড়ক দিয়ে পায়ে হেটে যাতায়াতকালে খাদা মাটিতে জর্জরিত হয়ে যায় স্কুল কলেজের পোশাক। মানববন্ধন শেষে শিক্ষার্থী ও সাধারণ মানুষ মহাসড়ক অবরোধ করেন। এ সময় মহাসড়কের উভয় পাশে আটকা পড়ে কয়েক শতাধিক যানবাহন।

এসময় মোবাইল ফোনে আন্দোলনকারীদের শান্তনা দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আলমগীর চৌধুরী। পরে খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান ঘটনাস্থলে উপস্থিত হয়ে আন্দোলনকারীদের সঙ্গে আলাপকালে উন্নয়ন সভায় উক্ত রাস্তার সংস্কারের বিষয়টি পাশ করিয়ে দেয়ার আশ্বাস প্রদান করলে আন্দোলনকারীরা অবরোধ তোলে নেন।

ফেসবুক মন্তব্য
xxx