নিউজটি পড়া হয়েছে 70

বিদায়ী সপ্তাহে ২৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা।

সিলনিউজ অনলাইন ঃঃ বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২৫ কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকা ব্যাংক লিমিটেডঃ ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য সাড়ে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.২৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.১৫ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১.৯১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত ক্যাশ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২১.৯১ টাকা ঋণাত্নক।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৮ জুন, সকাল ১১টায় গ্রান্ড বল রুম, প্যান প্যাসিফিক সোনরাগাঁও হোটেল, কারওয়ান বাজার , ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ মে।

যমুনা ব্যাংক লিমিটেডঃ ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য ২২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৩৮ টাকা ও এককভাবে ৩.২৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল সমন্বিত ইপিএস ২.৯২ টাকা ও এককভাবে ৩.০৬ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫.১২ টাকা এবং শেয়ার প্রতি ক্যাশ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৯৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৪ জুন, সকাল ১০টায় এবাকাস কনভেনশন সেন্টার, ইস্কাটন গার্ডেন, রমনায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ মে।

স্যোশাল ইসলামী ব্যাংক (এসআইবিএল): স্যোশাল ইসলামী ব্যাংক (এসআইবিএল) ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৯৮ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৩.১০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.২১ টাকা এবং শেযার প্রতি সমন্বিত ক্যাশ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৬০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্র ব্যাংকটি আগামী ২৭ জুন সকাল ১১টায় কুর্মিটোলা গলফ ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ২২ মে।

বাটা সু লিমিটেডঃ ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য মোট ৩৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০৫ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড। এর আগে ২৩০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ছিলো।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২.৩৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০৮.৮২ টাকা এবং শেয়ার প্রতি ক্যাশ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৬১.৩৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২১ জুন, সকাল সাড়ে ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) কোম্পানির রেজিষ্টার অফিসে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ মে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডঃ ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৭২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.৮১ টাকা এবং শেয়ার প্রতি ক্যাশ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৫ জুন, সকাল ১১টায় কৃষিবিদ ইন্সটিটিউটে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ মে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সঃ বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৫ পয়সা।

আগামী ২৫ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ মে।

ইস্টল্যান্ড ইন্সুরেন্সঃ ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ (৭.৫ শতাংশ ক্যাশ ও ৭.৫ শতাংশ স্টক) ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিটির ২০১৭ সালে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.১৭ টাকা। আর ২০১৭ সালের ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ২৩.২১ টাকায়।

কোম্পানির ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য আলোচিত বিষয়সমূহ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামি ২৮ জুন বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামি ১৫ মে রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে।

এশিয়া ইন্সরেন্সঃ এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৭ পয়সা। এর আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৬৩ পয়সা।

অন্যদিকে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ৫২ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ১১ জুন সকাল ১১টায় ঢাকা ক্লাব রমনায় অনুষ্ঠিত হবে।। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ মে ২০১৮।

ইস্টার্ন ব্যাংকঃ ইস্টার্ন ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.২৯ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯.৬৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ জুন, বেলা ১১টায়, পুলিশ কনভেনশন হল, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

হাইডেলবার্গ সিমেন্টঃ হাইডেলবার্গ সিমেন্টের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১৪.২১ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৩.১৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ জুন, বেলা ১১টায়, ফ্যাক্টরি অফিস, টাটকি যাত্রামোড়া, তারাবো, রূপগঞ্জ, নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

বিজিআইসিঃ বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির (বিজিআইসি) পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই ক্যাশ ডিভিডেন্ড।

আলোচিত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১০ পয়সা।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৭৬ পয়সা।

আগামী ২৫ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ মে।

ইস্টার্ন ইন্স্যুরেন্সঃ ইস্টার্ন ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৭ পয়সা। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪০ টাকা ৭৬ পয়সা।

আগামী ২৫ জুলাই কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ মে।

এক্সিম ব্যাংকঃ এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই ক্যাশ ডিভিডেন্ড।

আলোচিত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৪ পয়সা।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৫৮ পয়সা। আগামী ২৭ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ মে।

ফেডারেল ইন্স্যুরেন্সঃ ফেডারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই স্টক ডিভিডেন্ড।

আলোচিত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১ টাকা ৫০ পয়সা।

আগামী ২৪ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ মে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকঃ ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই স্টক।

আলোচিত বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৯ পয়সা। আলোচিত সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৫১ পয়সা।

আগামী ২৬ জুন ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ মে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ২০১৭ সালে ১০% ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আগামী ২৫ জুন ২০১৮ তারিখে ব্যাংকের ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। ব্যাংকের রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ মে ২০১৮।

ম্যারিকো বাংলাদেশঃ ম্যারিকো বাংলাদেশের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০০ শতাংশ চূড়ান্ত ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই ক্যাশ ডিভিডেন্ড।

এর আগে কোম্পানিটি ৫০০ শতাংশ অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছিল। সব মিলে কোম্পানিটি ৬০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করলো।

৩১ মার্চ ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য এই ডিভিডেন্ড ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

আলোচিত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ টাকা ১৫ পয়সা। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৭ টাকা ৩৮ পয়সা।

আগামী ১৮ জুলাই কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ জুন।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্সঃ প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই স্টক ডিভিডেন্ড।

আলোচিত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ২৮ পয়সা।

আগামী ৯ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ মে।

ইউনিয়ন ক্যাপিটালঃ ইউনিয়ন ক্যাপিটালের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই স্টক।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৯৯ পয়সা ও এককভাবে ৭০ পয়সা।

শেয়ার প্রতি প্রকৃত সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৬১ পয়সা । আগামী ২৮ জুন, সকাল ১১টায় স্পেক্ট্রা কনভেনশন হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ মে।

ফিনিক্স ফাইন্যান্সঃ ফিনিক্স ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই ক্যাশ ডিভিডেন্ড। আলোচিত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৫ পয়সা।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৪১ পয়সা।

আগামী ২৮ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ ম

শাহজালাল ইসলামী ব্যাংকঃ শাহজালাল ইসলামী ব্যাংক বিনিয়োগকারীদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা যায়, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৭৪ টাকা ও এককভাবে ১.৫৫ টাকা।

ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডঃ ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিবে।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৪৫ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.৮১ টাকা এবং শেয়ার প্রতি ক্যাশ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৭৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১৪ জুলাই, সকাল সাড়ে ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। কোম্পানির এজিএম ভেন্যু পরে জানানো হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ মে।

রূপালী ইন্স্যুরেন্সঃ রূপালী ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ স্টক এবং ৫ শতাংশ ক্যাশ।

কোম্পানিটির ২০১৭ সালে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। আর ২০১৭ সালের ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ২২.২০ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য আলোচিত বিষয়সমূহ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামি ৪ জুলাই বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামি ২৪ মে রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্সঃ পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৩ পয়সা । আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪১ টাকা ৭১ পয়সা।

আগামী ২৭ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ মে।

সূত্রঃ শেয়ারনিউজ

ফেসবুক মন্তব্য
xxx