নিউজটি পড়া হয়েছে 1285

মুন্সীগঞ্জের টেক্সাস কিন্ডার গার্ডেন’র প্রধান শিক্ষক সাইফুল গ্রেফতার : মিথ্যে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ঃঃ মুন্সীগঞ্জের শ্রীনগর থানার টেক্সাস কিন্ডার গার্ডেন এর প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম টিপুকে গ্রেফতার করেছে পুলিশ। আজ (বৃহস্পতিবার) বেলা একটার দিকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে মুন্সীগঞ্জে পাঠানো হয়। এর আগে একই মামলায় হারুন সারেং নামের আরেকজনকে গ্রেফতার করা হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, ভাগ্যকুল পদ্মানদীতে চর জেগে উঠায় সরব হয়ে উঠে স্থানীয় কিছু ভূমিখেকো। তারা সরকারি খাস জমিতে ফসল ফলানো কৃষকদের ধান কাটতে বাঁধা দেয় এবং বিঘা প্রতি আড়াই হাজার টাকা করে চাঁদা দাবী করে। এসময় স্থানীয় যুবক ও ভূমিহীনরা উক্ত কাজের প্রতিবাদ করলে ১৮ জনকে আসামী করে সম্পূর্ণ ভিত্তিহীন ও গুমের মামলা দেওয়া হয়। মিথ্যে মামলা দিয়ে হয়রানির অভিযোগ করেন স্থানীয়রা।

জানা যায়, স্থানীয় ভূমিহীনরা তাদের ফসল রক্ষায় এবং ভুমিখেকোদের হাত থেকে বাঁচতে সম্মিলিতভাবে ‘ভুমিহীন সমিতি’ গঠন করে। এতে করে স্থানীয় প্রভাবশালী ভুমিখেকোরা বেপরোয়া হয়ে উঠে।

অভিযোগ রয়েছে, ধানকাটার ঠিক আগেই স্থানীয় যুবক ও ভুমিহীন সমিতির নেতাদের হয়রানি ও ফসল লুট করতেই গুমের মামলা দায়ের করা হয়। বর্তমানে মামলার ভয়ে ভূমিহীনরা পালিয়ে বেড়াচ্ছেন। যার জন্য তাদের ফসল কেটে নিয়ে যাওয়ার আতংকে রয়েছেন তাদের পরিবারের সদস্যরা।

ভুমিহীন সমিতির সদস্যরা দাবী করেন, যাকে গুম করা হয়েছে’ উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে তার কোন অস্তিত্ব নেই। তারা জানান, এই নামের কোন ব্যক্তি নেই এবং কোথাও এর হদিস পাইনি।

এদিকে, এলাকার স্থানীয় লোকজন নিরীহ মানুষদের উপর সাজানো মামলা প্রত্যাহার করে নিঃর্শত মুক্তির দাবী জানিয়েছেন।

ফেসবুক মন্তব্য
xxx