আফগানিস্তানের কাবুলে আত্মঘাতী বোমা হামলায় ৩১ জন নিহত।

সিলনিউজ অনলাইন ডেস্ক ঃঃ আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি ভোটার নিবন্ধন কেন্দ্রের বাইরে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫৪ জন। বিস্ফোরণে ঘটনাস্থলের আশপাশে রাখা গাড়ি ধ্বংস হয় এবং নিকটবর্তী ভবনগুলোর জানালা ভেঙে পড়ে।

রোববার রাজধানীর পশ্চিমাংশের দাশত-ই বার্চি এলাকায় এ ঘটনা ঘটে। সেখানে একটি ভোটকেন্দ্রে জাতীয় পরিচয়পত্র সংগ্রহের জন্য লোকজন জড়ো হয়েছিলো। তখন এ আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। ওই এলাকায় মূলত শিতি হাজারা সংখ্যালঘু সম্প্রদায়ের বাস।

পরপর কয়েকটি বড় ধরণের হামলার পর কয়েক সপ্তাহ বিরতি দিয়ে আবারও আক্রান্ত হলো কাবুল। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে। এর আগেও আইএস বেশ কয়েকবার এই এলাকায় প্রাণঘাতী বোমা হামলা চালিয়েছিল।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানেশ জানিয়েছেন, কেন্দ্রটিতে পরিচয় পত্র দেওয়ার সময় হেঁটে সেখানে আসা এক ব্যক্তি বোমাটির বিস্ফোরণ ঘটায়।

প্রসঙ্গত, চলতি বছরের অক্টোবরে আফগানিস্তানে বহুল প্রত্যাশিত সংসদ ও জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। নির্বাচনের প্রস্তুতি নিতে পুরো আফগানিস্তানজুড়ে ভোটার রেজিস্ট্রেশন সেন্টার স্থাপন করা হয়েছে। নির্বাচনের প্রস্তুতি চলাকালে হামলা হতে পারে এমন উদ্বেগ আগে থেকেই বিরাজমান ছিল। নির্বাচন ঘিরে আরও হামলার আশঙ্কা করছে আফগান সরকার।

সূত্র: রয়টার্স/একুশে

ফেসবুক মন্তব্য
xxx