ভুয়া এসএসসি/এইচএসসি ফলাফল পরিবর্তনসহ প্রশ্নফাঁসকারী চক্রের ৪ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৯।

সিলনিউজ২৪.কমঃ চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্নফাঁস ঠেকাতে এবং প্রশ্নফাঁস চক্রের সদস্যদের গ্রেফতার করতে র‍্যাব -৯, এর বিশেষ কার্যক্রম ও গােয়েন্দা নজনদারী শুরু করে। তার ধারাবাহিকতায় ১৭ এপ্রিল ২০১৮ ইং তারিখ ১১:৩০ ঘটিকায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর সিপিসি-২, শ্রীমঙ্গল ক্যাম্পের একটি বিশেষ দল গােপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার এর নেতৃত্বে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানা এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানাধীন বিরাইমপুর বাবলা স্কুল রােডস্থ আলী সাহেব এর বাড়ির সামনে থেকে প্রশ্নফাঁসকারী চক্রের অন্যতম ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় র‍্যাব-৯।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানা যথাক্রমেঃ ১। মােঃ শওকত হােসেন (১৯), পিতাঃ মােঃ মুকবুল আলী, গ্রাম-বিরাইমপুর (সাংবাদিক আলী সাহেবের ভাড়াটিয়া), থানাঃ শ্রীমঙ্গল, জেলাঃ মৌলভীবাজার, ২। মােঃ সৌরভ হােসেন (২১), পিতাঃ মােঃ মুকবুল আলী, গ্রাম-বিরাইমপুর (সাংবাদিক আলী সাহেবের ভাড়াটিয়া), থানাঃ শ্রীমঙ্গল, জেলাঃ মৌলভীবাজার, ৩। মােঃ আব্দুল কাদির (১৭), পিতাঃ মােঃ আব্দুল মালেক, গ্রাম-শ্যামলী আবাসিক এলাকা (মজিবুর রহমানের ভাড়াটিয়া), থানাঃ শ্রীমঙ্গল, জেলাঃ মৌলভীবাজার, ৪। মােঃ হৃদয় মিয়া (১৭), পিতাঃ মােঃ কুদুস মিয়া, গ্রাম-শেরপুর, থানাঃ শায়েস্তাগঞ্জ, জেলাঃ হবিগঞ্জ, এ/পি ০৪ নং পুল সংলগ্ন মুসলিম পাড়া (সিলেটি বাড়ির ভাড়াটিয়া),থানাঃ শ্রীমঙ্গল, জেলাঃ মৌলভীবাজার গ্রেফতার করার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ এবং তাদের ব্যবহৃত সামাজিক যােগাযােগ ওয়েবসাইট গুলােতে নিবিড় অনুসন্ধানে বেরিয়ে আসে অপরাধের ভংয়ঙ্কর ও চাঞ্চল্যকর একদিক।

এই চক্রটি প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘদিন ধরে এসএসসি /এইচএসসি সহ পাবলিক পরীক্ষার ফলাফল পরিবর্তন করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রতারনামূলক ভাবে অসংখ্য ছাত্র/ছাত্রীর কাছ থেকে হাতিয়ে নিয়েছে বিপুল পরিমান অর্থ। তাদের ফেসবুক আইডিতে পাওয়া যায় অনেক পরীক্ষার্থীর সার্টিফিকেট ও মার্কসীটের কপি। অভিযুক্তদের সাথে থাকা মােবাইল ফোনে বিদ্যমান বিভিন্ন সামাজিক যােগাযােগ মাধ্যমে লগইন করে দেখা যায় যে, এছাড়ও গ্রেফতারকৃত চক্রটি সিলেটসহ বিভিন্ন জেলায় ফেইসবুক আইডি, মেসেঞ্জার, ইমাে,ভাইবারের মাধ্যমে প্রশ্নপত্র নগদ অর্থের বিনিময় আদান-প্রদান করে থাকে। তারা অনলাইনে বিজ্ঞাপন প্রদানের মাধ্যমে ফাঁসকৃত প্রশ্ন এবং প্রশ্নের উত্তর অর্থের বিনিময়ে বিক্রয় করে থাকে। বিভিন্ন জনের নিকট বিক্রয়কৃত প্রশ্ন পত্রের হুবহু কপিসহ প্রশ্ন ফাঁসের নমুনা ও সেখানে পাওয়া যায়। তারা কৌশলে বিভিন্ন ব্যক্তির ফেসবুক ও ওয়েব সাইট হ্যাক করে বিভিন্ন ধরনের সামাজিক অপরাধ করে আসছিল। গ্রেফতারকৃত শওকত বিভিন্ন অবৈধ ওয়েব সাইট ব্যবহার করে সাধারণ লােকের ফেইসবুক আইডি পাসওয়ার্ড হ্যাক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, প্রশ্ন ফাস করার জন্য হ্যাককৃত আইডি গুলাে শওকত নিজেই ব্যবহার করে। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদেরকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।সংবাদ বিজ্ঞপ্তি

ফেসবুক মন্তব্য
xxx