নিউজটি পড়া হয়েছে 105

ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

সিলনিউজ অনলাইন ::: ঢাকা-গুয়াংজু রুটে ডানা মেলছে বেসরকারি  ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রথমবারের মতো বাংলাদেশের আকাশ পরিবহনের ইতিহাসে ইউএস বাংলা এয়ারলাইন্স চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে ফ্লাইট চালানো শুরু করতে যাচ্ছে ২৬ এপ্রিল।

১০ এপ্রিল (মঙ্গলবার) সংবাদমাধ্যমের কাছে পাঠানো ইউএস-বাংলা এয়ারলাইন্সের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট চালানো হবে। ঢাকা-গুয়াংজু রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া গুয়াংজু-ঢাকা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২ হাজার ১৮৭ সিএনওয়াই এবং রিটার্ন ভাড়া ৩ হাজার ৬৩৩ সিএনওয়াই ধরা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে শনি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ৯টা ৫০মিনিটে গুয়াংজুর উদ্দেশে ছেড়ে যাবে। আর পৌঁছাবে গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে। গুয়াংজু থেকে রোব, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৫টায় ছাড়বে; আর ঢাকায় পৌঁছাবে সকাল ৭ টায়।

ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট চালানো হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

ফেসবুক মন্তব্য
xxx