মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত আন্দোলন স্থগিত।

সিলনিউজ অনলাইন ঃঃ সরকারের আশ্বাসে মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ (সোমবার) বিকেলে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান তারা। এ সময় প্রধানমন্ত্রীর নির্দেশে চলমান কোটা পদ্ধতি বিশ্লেষণ করে আন্দোলনরত ছাত্রদের দাবি পর্যালোচনা করে ৭ই মে’র মধ্যে যৌক্তিক সমাধানের আশ্বাস দেন ওবায়েদুল কাদের।

টানা দেড় দিনের উত্তেজনা। আন্দোলন শেষে এক ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক। বৈঠক শেষ আন্দোলনরত ছাত্রদের পক্ষ থেকে জানানো হয় সরকারি আশ্বাসে আপাতত স্থগিত আন্দোলন।

তারা বলেন, ‘আমাদের এই কোটা সংস্কারের বিষয়টি তারা আমলে নিয়েছেন। এই কোটার একটা যৌক্তিক সংস্কার করে আগামী মে মাসের প্রথম সপ্তাহের মধ্যে জানিয়ে দেয়া হবে। এবং আগামী মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত আন্দোলন স্থগিত করা হলো। সকলকে আজকে নিঃশর্ত ভাবে মুক্তি দেয়া হবে। এবং যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসার ব্যবস্থা করবে সরকার।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, মে মাসের সাত তারিখের মধ্যেই হবে একটি সিদ্ধান্তে আসবে সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশে চলমান কোটা পদ্ধতির যৌক্তিক সমাধান খুঁজে বের করা হবে বলেও জানান ওবায়দুল কাদের। তবে ভিসির বাড়িতে হামলাকারীদের ছাড় দেয়া হবেনা বলেও সাফ জানিয়ে দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

সূত্রঃ সময় টিভি

ফেসবুক মন্তব্য
xxx