নিউজটি পড়া হয়েছে 114

সুজেয় শ্যামের ‘বাঙালির আশা বাঙালির ভাষা’

সিলনিউজ বিনোদন ডেস্কঃ একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম নতুন ২৫টি মৌলিক গানের সুর সংগীত করেছেন। এই ২৫টি গান নিয়ে বাংলাদেশ টেলিভিশনের পাঁচ পর্বের একটি অনুষ্ঠানে শিগগিরই উপস্থিত হতে যাচ্ছেন তিনি। বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক মো. হারুন-অর-রশীদের পরিকল্পনা ও ভাবনায় নির্মিত হয়েছে স্বাধীনতা দিবসের এ বিশেষ সংগীতানুষ্ঠান ‘বাঙালির আশা বাঙালির ভাষা’। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস। মো. হারুন-অর-রশীদ, নাসির আহমেদ, পান্না লাল দত্তসহ আরো কয়েকজন গীতিকার ২৫টি মৌলিক গান লিখেছেন। সেসব গানেরই সুর সংগীত করেছেন সুজেয় শ্যাম।

২৫টি গান পাঁচ পর্বে যাদের গাইতে দেখা যাবে তারা হচ্ছেন শাহীন সামাদ, সুবীর নন্দী, রফিকুল আলম, ফাহমিদা নবী, অলক সেন, দিনাত জাহান মুন্নী, অপু, শাহীন শারমীন শিমু, পুষ্পিতা সাহা, আবু বকর সিদ্দিক ও শাহীন আক্তার পাপিয়া। শাহীন সামাদ, ফাহমিদা নবী, আবু বকর সিদ্দিক, শিমু একটি করে গান গেয়েছেন। বাকিরা সবাই দুটি করে গান গেয়েছেন।

অনুষ্ঠানটি স্বাধীনতা দিবসের আগেই প্রচার শুরু হয়ে পাঁচ পর্বে শেষ হবে। নতুন ২৫টি মৌলিক গান করা প্রসঙ্গে সুজেয় শ্যাম বলেন, দেশ স্বাধীনের ৪৭ বছরে আমি এই ধরনের কোনো অনুষ্ঠান বিটিভিতে করিনি। নতুন ২৫টি গানের সুর-সংগীত করা আমার জন্য অনেক বড় একটি বিষয়। দেশের গান, স্বাধীনতার গান নিয়ে এই ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। বিটিভির মহাপরিচালককে আন্তরিক ধন্যবাদ এমন একটি সময়োপযোগী উদ্যোগ নেয়ার জন্য। যারা গান গেয়েছেন নতুন পুরনো সবাই খুব ভালো গেয়েছেন। সংগীত পরিচালক হিসেবে আমি খুবই সন্তুষ্ট। পাঁচটি পর্বেই উপস্থাপনা করতে দেখা যাবে শ্রোতা সমাদৃত সংগীতশিল্পী অনুপমা মুক্তিকে। 

ফেসবুক মন্তব্য
xxx