নিউজটি পড়া হয়েছে 107

দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীকে ঐক্যবদ্ধ থাকতে হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিলনিউজ ডেস্ক ঃঃ দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে সংবিধান এবং সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পাশাপাশি দেশের অভ্যন্তরীণ ও বহির্বিশ্বের, যে কোন হুমকি মোকাবিলায় বাহিনীকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

আজ (বৃহস্পতিবার) নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে কোর অব ইঞ্জিনিয়ার্সের ষষ্ঠ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেছেন, দেশের সার্বিক উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার অন্যতম সমৃদ্ধ দেশ গড়ে তোলাই বর্তমান সরকারের লক্ষ্য। তিনি বলেন, দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখার পাশাপাশি আধুনিক, উন্নত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সেনাবাহিনীকে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে। জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে সেনা সদস্যদের গৌরবোজ্জ্বল ভূমিকা দেশের ভাবমূর্তি বিশ্বে উজ্জ্বল করেছে বলেও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, আমাদের লক্ষ্য আমাদের দারিদ্র ১৪-১৫ সীমার মধ্যে নামিয়ে আনবো। যাতে বাংলাদেশকে কেউ আর অবহেলা, করুণা করতে না পারে।
আমরা চাই না দেশে কোনও রকম সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তি থাকুক। পবিত্র সংবিধান এবং দেশের সার্বভৌমত্ব সুরক্ষায় আপনাদের ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ বা বাহ্যিক যে কোনো হুমকি মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকতে হবে।

 

ফেসবুক মন্তব্য
xxx