নিউজটি পড়া হয়েছে 131

খালেদা জিয়া জেলে থাকলেও বিএনপি’র নির্বাচনে অংশ নেয়া উচিত : হুসেইন মুহম্মদ এরশাদ

সিলনিউজ ডেস্ক ঃঃ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জেলে থাকলেও বিএনপি’র নির্বাচনে অংশ নেয়া উচিত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি আজ (মঙ্গলবার) সকালে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এসময় জাপা প্রধান আরও বলেন, নেত্রীর মুক্তির দাবিতে বিএনপি’র আন্দোলনের যৌক্তিকতা রয়েছে। এরশাদ বলেন, সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন অনুষ্ঠিত হবে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার গণভবনের সংবাদ সম্মেলনে বলেছেন নির্বাচন সময়মতোই হবে। আমিও আগে বলেছি সময়মতো নির্বাচন হবে, এর কোনো ব্যতিক্রম হবে না।

তিনি আরও বলেন, দুটো দল থাকলে নির্বাচন কার যায়। আমরা তো নির্বাচন করবোই। আমরা নির্বাচনের জন্য প্রস্তুত। আগামী নির্বাচনের ৩০০ আসনে জাতীয় পার্টি প্রার্থী দেবে।এদিকে বেগম খালেদা জিয়ার জেলে থাকার বিষয়ে এরশাদ বলেন, রাজনীতি করতে হলে জেলে যেতে হয়। এটা নতুন কোন বিষয় নয়। তবে তিনি কেন জেলে গেছেন সেই বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। এছাড়াও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। আমি বিচারক নই। আদালতে বিচার হয়েছে, বিচারক রায় দিয়েছেন, আমি এই বিষয়ে কোন মন্তব্য করতে চাই না।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে যে কর্মসূচি দেয়া হয়েছে, সেই বিষয়ে এরশাদ বলেন, তাদের নেত্রী জেলে গেছেন, তারা শান্তিপূর্ণ আন্দোলন করছে, সেটা তারা করবেই।  

বেগম খালেদা জিয়া জেলে রয়েছেন, সেই সঙ্গে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যানও ফেরারি আসামি। সেক্ষেত্রে দল কীভাবে পরিচালিত হতে পারে, সাংবাদিকদের এমন প্রশ্ন তিনি বলেন, এটা তাদের দলের লোকজনকে প্রশ্ন করেন। আমিতো তাদের দল পরিচালনা করিনা।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, আমিও তো জেলে ছিলাম। আমার দলতো চলছে। আমরা নির্বাচনও করেছি, নির্বাচনে ৩৫টি আসন পেয়েছি। সেই ইতিহাসও আছে। 
এদিকে বিএনপির দল ভাঙ্গার বিষয়ে এরশাদ বলেন, কেউ যদি আসে আমি তাকে নিবো। সে যদি যোগ্য ও সার্মথ্যবান হয় তাহলে আমার দল সম্প্রসারিত হবে। আমার দল থেকেও অনেকেই চলে গেছেন, কাজী জাফরসহ অনেকে চলে গেছেন। যদিও তিনি আর নেই।

বিএনপির বড় অংশটি আপনাদের দলে আসছে এমন একটি শোনা যাচ্ছে, বিষয়টি আপনি কীভাবে দেখছেন, সাংবাদিকদের এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে এরশাদ বলেন, শুনেছি আসবে। এখন পর্যন্ত কেউ আসে নাই। তারা (বিএনপি) যদি নির্বাচনে আসে সেক্ষেত্রে জাতীয় পার্টি কী মহাজোটে থাকবে এমন প্রশ্নে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, সেটা সময় বলে দেবে।

সূত্রঃ সময় টিভি
 

ফেসবুক মন্তব্য
xxx