নিউজটি পড়া হয়েছে 90

সৌম্য ও মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে শ্রীলংকাকে ১৯৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

সিলনিউজ স্পোর্টস ঃঃ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সৌম্য সরকার ও মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে শ্রীলংকাকে ১৯৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোভাবেই হয় বাংলাদেশের। সৌম্য-মুশফিকের দৃঢ়তায় ১০ ওভারেই একশ’রান পেরোয় বাংলাদেশ। তিন বলে দুই উইকেট পড়ে যাওয়ায় হঠাৎ ছন্দপতন হয় টাইগারদের ইনিংসে। পরে মুশফিক-মাহমুদুল্লার চার-ছয়ের ফুলঝুড়িতে বড় পুঁজির স্বপ্ন দেখা শুরু করে টাইগাররা।

দুই অভিজ্ঞ ব্যাটসম্যানই দেখেশুনে খেলেন। মাহমুদুল্লাহ আর মুশফিক দুজনের কল্যাণে ১৫ ওভার ৪ বলে ১৫২ রান তুলে ফেলে বাংলাদেশ। মাহমুদুল্লাহ ৩১ বলে ২ চার ও ২ ছক্কায় করেন ৪৩ রান। সৌম্যর পর ইনিংসে অর্ধশতক পেয়েছেন মুশফিকও। সৌম্য সরকার ৩২ বলে খেলেন ৫১ রানের ঝড়ো ইনিংস, যা সাজিয়েছিলেন তিনি ৬ চার ও ২ ছক্কায়। এরপর মুশফিকও খেলেন ৪৪ বলে হার না মানা ৬৬ রানের ইনিংস। টি-টোয়েন্টি ক্যারিয়ারের এটা মুশফিকের দ্বিতীয় হাফসেঞ্চুরি।

শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে ১৯৩ রানই টি-২০তে বাংলোদেশের সর্বোচ্চ দলীয় ইনিংস। এরআগে টি-২০তে বাংলাদেশের সর্বোচ্চ ইনিংস ছিলো ১৯০ রান। ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে বেলফাস্টে ৫ উইকেট হারিয়ে এ রান তুলেছিলো টাইগাররা। আর লঙ্কানদের বিপক্ষে ২০১৩ সালে করা ১৮১ রানই ছিলো সর্বোচ্চ।

ফেসবুক মন্তব্য
xxx