নিউজটি পড়া হয়েছে 443

সিলেটের উন্নয়ন ও দাবী পূরণে বর্তমান সরকার আন্তরিক – ড. এ কে আব্দুল মোমেন

সিলনিউজ২৪.কম: জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিশিষ্ট কুটনৈতিক ড.আব্দুল মোমেন  বলেছেন, জনস্বার্থে জাতীয় সমস্যা সমাধানের পাশাপাশি সিলেটের উন্নয়ন ও উল্লেখযোগ্য সমস্যার সমাধানে বর্তমান সরকার খুবই আন্তরিক।

শেখ হাসিনার মতো অতীতে কোনো সরকার প্রধান সিলেটের উন্নয়নে এতোটা আন্তরিক ছিলেন না। সরকারের উন্নয়ন কর্মকান্ডে সিলেটসহ দেশের সার্বিক অবস্থার পরিবর্তন এসেছে। মানুষ এখন স্বস্তি এবং শান্তিতে আছে।

তিনি ৯ ফেব্রুয়ারী বুধবার রাতে সিলেট মহানগরীর ৯ নং ওয়ার্ডে শীতবস্ত্র বিতরণ ও এলাকাবসীর সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

সভায় ড. মোমেন আরো বলেন, বর্তমান সরকারের আমলে সিলেটের সার্বিক উন্নয়নের পাশাপাশি সরকার প্রধান শেখ হাসিনার আন্তরিকতা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ঐকান্তিক প্রচেষ্টায় সিলেটবাসীর দীর্ঘদিনের দাবী অনুযায়ী ইতিমধ্যে চা অধ্যুসিত এলাকা হিসেবে খ্যাত সিলেট বিভাগের শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্র স্থাপন করা হয়েছে। যার ফলে এ অঞ্চলের চা শিল্প আরো সমৃদ্ধ ও বিকশিত হবে। এর আগে সিলেটের চা চট্টগ্রামে নিয়ে নিলাম করা হতো। সিলেটের আরো একটি গুরুত্বপূর্ণ দাবী ছিলো শ্রম আদালত স্থাপন। অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আমাদের সেই দাবীও পূরণ হতে চলেছে। সরকার এ অঞ্চলের শ্রমিকদের স্বার্থ বিবেচনায় সিলেটে শ্রম আদালত স্থাপনে সম্মতি দিয়েছেন। খুবই শীঘ্রই এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে। এর ফলে শ্রমিকদের কোনো মামলা মোকদ্দমা নিয়ে চট্টগ্রামে গিয়ে হয়রানির শিকার হতে হবে না।
এভাবেই পর্যায়ক্রমে সিলেটের সকল গুরুত্বপূর্ণ দাবী পূরণ করা হবে বলে তিনি আশবাদ ব্যক্ত করেন।
তিনি সিলেটসহ দেশের সার্বিক উন্নয়নে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সবাইকে আহ্বান জানান।

ফেসবুক মন্তব্য