নিউজটি পড়া হয়েছে 62

ভিআইপিদের গাড়ি চলাচলে আলাদা সার্ভিস লেনের প্রস্তাব।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃ বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও ভিআইপি এবং জরুরি সেবাদানকারী গাড়ি চলাচলে আলাদা সার্ভিস লেন করা যায় কিনা, পরীক্ষা করতে সড়ক বিভাগকে অনুরোধ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। 

আজ (সোমবার) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান। রাস্তায় চলাচলে ভিআইপিদের জন্য আলাদা লেনের বিষয়ে মন্ত্রিসভা কোনো নির্দেশনা দিয়েছে কি না সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে শফিউল আলম বলেন, ‘মন্ত্রিসভা এ ধরণের কোনো নির্দেশনা দেয়নি। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটা ‘নরমাল’ অনুরোধ করা হয়েছে এটা পরীক্ষা করে দেখার জন্য। পৃথিবীর বিভিন্ন দেশে ভিআইপিরা ডান দিক দিয়ে যায়, উল্টো দিক দিয়ে যায়।

তিনি বলেন, ‘অন্যান্য অনেক দেশেই ভিআইপিদের জন্য আলাদা লেন আছে, আমাদের দেশেও সেটা করা যায় কি না সেটা পরীক্ষা করে দেখবে (সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়)। মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, ‘আলাদা লেনের প্রয়োজন বিশেষ করে ইমার্জেন্সির জন্য, ভিআইপিরা অত বেশি ইম্পর্ট্যান্ট না। অ্যাম্বুলেন্সে যে লোকটা মারা যাচ্ছে সে বেশি গুরুত্বপূর্ণ, এছাড়া ফায়ার সার্ভিস। অনেক সময় পুলিশেরও দ্রুত যাওয়ার প্রয়োজন হয়। সে জন্য আলাদা লেনের ব্যাপারে চিন্তা চলছে।

ফেসবুক মন্তব্য