নিউজটি পড়া হয়েছে 68

নবীগঞ্জে খালেদাকে হাজারো নেতাকর্মীর শুভেচ্ছা, পুলিশি বাধায় পথসভা ভন্ডুল।

 

 

এম,মুজিবুর রহমান, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি ॥॥ ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি শহীদ কিবরিয়া চত্বরে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার পথ সভা ভন্ডুল করেছে পুলিশ। সোমবার সিলেট হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত করতে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার আগমন উপলক্ষে যাত্রাপথে কিবরিয়া চত্বরে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা পথ সভার আয়োজন করেন। এর ফলে নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া চত্বরে একটি সভা মঞ্চ তৈরি করা হয়।

এ দিকে সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা চত্বরে জড়ো হয়ে অবস্থান নিলে পুলিশ এসে প্রশাসনের অনুমতি না নিয়ে মঞ্চ তৈরি করার কারনে তাদেরকে মঞ্চ ও মাইক খুলে নেয়ার নির্দেশ দিলে নেতাকর্মীরা মঞ্চ ও মাইক খুলে নেয়। এতে পথ সভা ভন্ডুল হয়ে যায়। পরে তাদের নেত্রীকে শুভেচ্ছা জানাতে দীর্ঘ লাইন ধরে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ নিয়ে নেতা-কর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করে। কোন ধরনের অপ্রীতিকর ঘঁটনা ছাড়াই বেলা ৩ টার দিকে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আউশকান্দি কিবরিয়া চত্বর অতিক্রম করেন। এসময় দলের নেতা-কর্মীরা বিভিন্ন প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে তাদের নেত্রীকে শুভেচ্ছা জানান। এসময় নবীগঞ্জ-বাহুবলের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়া, পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সেফুসহ বিএনপি ও অঙ্গসংঘটনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্য (ওসি) এস এম আতাউর রহমান বলেন, প্রশাসনিক অনুমিত না থাকা ও মহাসড়ক যানজটমুক্ত রাখতে এবং বিএনপি নেত্রীর নিরাপত্তার স্বার্থে তাদের নির্মিত সভা মঞ্চ ভেঙ্গে ফেলার অনুরুধ জানালে তারা তাদের মঞ্চ তুলে নেয়। এ ব্যাপারে সাবেক এমপি আলহাজ্ব শেখ সুজাত মিয়া বলেন, পুলিশের বাধার কারনে আমরা পথ সভা করতে পারিনি। আমাদের স্টেইজ ভেঙ্গে ফেলা হয় এবং মাইক খুলে নেয়া হয়। রাতে আমাদের প্রচারণার গাড়িসহ মাইক থানায় নিয়ে যাওয়া হয়। আমরা বারবার পুলিশকে অনুরোধ করেও কোন অনুমতি পাইনি।

ফেসবুক মন্তব্য