নিউজটি পড়া হয়েছে 57

রাষ্ট্রের তিন অঙ্গের সমন্বয় রক্ষার চেষ্টা করব: প্রধান বিচারপতি

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃ দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব শুরু করেছেন সৈয়দ মাহমুদ হোসেন। আজ (রোববার) সকালে সুপ্রিমকোর্টের একনম্বর এজলাসে বসেন তিনি। প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নেয়ার পর রীতি অনুসারে প্রথম কর্মদিবসে তাকে এজলাসে সংবর্ধনা দেয় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি। সংবর্ধনা অনুষ্ঠানে এজলাসে উঠেন সুপ্রিমকোর্ট ও হাইকোর্ট বিভাগের সকল বিচারপতি।এ ঘটনাকে নজিরবিহীন বলছেন আইনজীবীরা। প্রধান বিচারপতির দায়িত্ব নেয়ার মাধ্যমে বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার স্থলাভিষিক্ত হলেন তিনি।

প্রধান বিচারপতি মাহমুদ হোসেন বলেছেন, আইন, নির্বাহী ও বিচার বিভাগ রাষ্ট্রের এই তিনটি অঙ্গের পারস্পরিক সহযোগিতার মাধ্যমে একটি দেশ উন্নয়নের পথে অগ্রসর হতে পারে।রাষ্ট্রের তিন অঙ্গের কাজের মধ্যে যেন সমন্বয় রক্ষা করা যায়, সে জন্য আমি সব সময় চেষ্টা করব।

প্রধান বিচারপতি আরও বলেন, ২০০১ সালের ২২ ফেব্রুয়ারি আমি হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ লাভ করেছিলাম, এর দুই বছর পর ২০০৩ সালের ২২ ফেব্রুয়ারি বিচারপতি হিসেবে শপথগ্রহণ করি এবং এর ঠিক আট বছর পর ২০১১ সালের ২৩ ফেব্রুয়ারি আমি আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ লাভ করে শপথগ্রহণ করি। আর আজ এই ফেব্রুয়ারিতেই প্রধান বিচারপতি হিসেবেও শপথগ্রহণ করলাম। ফেব্রুয়ারি মাস আমার সৌভাগ্যের মাস।

ফেসবুক মন্তব্য
xxx