নিউজটি পড়া হয়েছে 95

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ভারত।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃঅনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বিশ্বকাপের ফাইনাল। অথচ অস্ট্রেলিয়ার মতো পরাশক্তিকে পাত্তাই দিলো ভারত। বিশাল জয়ে চতুর্থ বারের মতো শিরোপা ঘরে তুললো রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।

নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গান্যুয়ে ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। শুরু থেকে আক্রমণাত্মক অজিদের প্রথম উইকেটের পতন হয় ৩২ রানে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শিভা সিং, অনুকূল রয়দের দারুণ বোলিংয়ে ২.৪ ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন জনাথন মেরলো।

ভারতের পক্ষে ইশান পোরেল, অনুকুল রয়, শিভা সিং ও কামলেশ নাগারকোটি ২ টি করে উইকেট নিয়েছেন। ২১৭ রানের টার্গেটে উদ্ভোধনী জুটিতেই ৭১ রান তোলে ভারত। অধিনায়ক পৃথিবী শা ২৯ রান করে আউট হন। এরপর ক্রিজে আসেন দুর্দান্ত ফর্মে থাকা শুবমন গিল। ওপেনার মাঞ্জোত কাইরার সাথে ৬০ রানের জুটি গড়ে তোলেন গিল। দলীয় ১৩১ রানে ৩১ রান করে গিল বিদায় নিলেও মাঞ্জোত হারভিক দেশাইকে সাথে নিয়ে সহজেই টার্গেট পার করেন। শতকের দেখা পান ওপেনার মাঞ্জোত কাইরা। ১০২ বলে ১০১ রানে অপরাজিত থাকেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৩৮.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ২১৬/১০ (জোনাথন মেরলো ৭৬, পারাম উপ্পাল ৩৫; ইশান পোরেল ২/৩০)
ভারত: ২১৭/৩ (মাঞ্জোত কাইরা ১০১*, হারভিক দেশাই ৪৭*)

ভারত ৮ উইকেটে জয়ী

সূত্রঃ সময় টিভি 

ফেসবুক মন্তব্য
xxx